মঙ্গলবার ২০শে জানুয়ারি, ২০২০ ইং ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

কুষ্টিয়ায় খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ খালেদা জিয়াকে কারামুক্ত করতে সব বাধা উপেক্ষা করে রাস্তায় নামতে হবে ————-মেহেদী রুমী

আপডেটঃ ৪:০৯ পূর্বাহ্ণ | ডিসেম্বর ১১, ২০১৯

বৃহত্তর গণআন্দোলন তৈরি করে খালেদা জিয়াকে মুক্ত করা হবে … —–সোহরাব উদ্দিন
বিশেষ সংবাদদাতা -:
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কুষ্টিয়ায় বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। কেন্দ্র ষোষিত কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার সকাল ১১ টায় কুষ্টিয়া জেলা বিএনপির কার্যালয়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও কুষ্টিয়া জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মেহেদী আহমেদ রুমীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাবেক সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিন।
সভাপতির বক্তব্যে মেহেদী রুমী বলেন, এখন আর ঘরে বসে থাকলে চলবে না। গণতন্ত্রের আপোষহীন নেত্রী খালেদা জিয়াকে কারামুক্ত করতে সব বাধা উপেক্ষা করে এখন রাস্তায় নামতে হবে। তিনি বলেন, এখন দেশ চলছে এক ব্যক্তির ভয়ঙ্কর কর্তৃত্ববাদী শাসন। যেখানে দেশের জনগণ এবং গণতন্ত্রে বিশ্বাসী বিরোধী পক্ষকে বন্দি করার চেষ্টা চালানো হচ্ছে। আর সেই কারণেই বিরোধী দল ও মতের ওপর চলছে অবর্ণনীয় নানামুখী নির্যাতন। তাই জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন-সংগ্রামের কোনো বিকল্প নেই। তিনি আরো বলেন, মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে সাজা দিয়ে তাকে কারাগারে আটক করে রেখেছে। এর কারণ হচ্ছে তিনি এতোটাই জনপ্রিয় তিনি যদি কারাগার থেকে বের হয়ে আসেন তাহলে এই সরকার টিকে থাকতে পারবে না।
সোহরাব উদ্দিন বলেন, আন্দোলনের মাধ্যমে আমরা আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে মুক্ত করবো। আমাদের নেতা তারেক জিয়া শিগগিরই আন্দোলনের ডাক দেবেন। আমরা এতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করব। রক্ত ও ত্যাগের মাধ্যমে বাংলাদেশ তৈরি করব।
তিনি আরো বলেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে বিএনপি চেয়ারপারসনকে সাজা দিয়েছে। তাকে এখন জোর করে আটকে রেখেছে। দেশবাসী এটি কিছুতেই মেনে নেবে না। খালেদা জিয়ার জামিন না হলে বৃহত্তর গণআন্দোলন তৈরি করে খালেদা জিয়াকে মুক্ত করা হবে।
জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামিউল-উল হাসান অপুর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি বশিরুল আলম চাদ, মহাসিন রেজা, যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক বাচ্চু, একে বিশ^াস বাবু, আন্তর্যাতিক বিষয়ক সম্পাদক আব্দুল হক, জেলা বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক এ্যাড.শাতিল মাহমুদ, খোকসা উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মিজা, মিরপুর উপজেলা বিএনপির প্রশিখ্যন সম্পাদক আছের আলী, ভেড়ামারা বিএনপি নেতা মনিরুল ইসলাম, খোকসা গোপগ্রাম ইউপি বিএনপির সাধারণ সম্পাদক শফিউল ইসলাম শফি, পোড়াদাহ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মেহেদী হাসান পলাশ, কয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, কুষ্টিয়া শহর ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি আলী আসকার পিন্টু, ১৬ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার দুলাল, ১৩ নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাসানুজ্জামান, শহর বিএনপি নেতা জাহিদুল ইসলাম মিরাজুল ইসলাম, ফয়সাল আহমেদ, জেলা কৃষকদলের সভাপতি এস এম গোলাম কবির, সাধারণ সম্পাদক মোকারম হোসেন মোকা, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান রঞ্জু, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম ছোটন, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুল হাকিম মাসুদ, সাধারণ সম্পাদক আবু সাঈদ জাকারিয়া উৎপল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম বিপ্লব, জেলা মৎসজীবিদলের সদস্য সচিব রেজাউল করিম রেজা, জেলা তাতীদলের সদস্য সচিব মীর আয়ুব, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রোকনুজ্জামান রাসেল, খোকসা উপজেলা যুবদলের সভাপতি এসএম শরীফ, সাধারণ সম্পাদক শমীম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খাইরুল ইসলাম প্রমুখ।