মঙ্গলবার ২৮শে জানুয়ারি, ২০২০ ইং ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

রাজধানীর উত্তরা থেকে আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের দুই সদস্য গ্রেফতার- ৮৬২ বোতল ফেন্সিডিল-সহ মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাকটি জব্দ…

আপডেটঃ ১:৩৮ অপরাহ্ণ | ডিসেম্বর ১৭, ২০১৯

এস,এম,মনির হোসেন জীবন-রাজধানীর উত্তরা থেকে আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) এর সদস্যরা। গ্রেফতারকৃতরা হলেন- মোহাম্মদ আলী (৩০) ও মো: রুবেল (৩০)। এসময় র‌্যাব সদস্যরা ট্রাকটি তল্লাশী করে ৮৬২ বোতল ফেন্সিডিল, নগদ ১ হাজার ৬শ টাকা ও ২ টি মোবাইল ফোন এবং মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাকটি জব্দ করেছে র‌্যাব।
আজ সোমবার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন হাউজ বিল্ডিংস্থ ৬নং সেক্টরাধীন ঢাকা-ময়মনসিংহ রোডের পূর্ব পার্শ্বের অগ্রনী ব্যাংক লিমিটেড, এর সামনে থেকে মাদক সহ তাদেরকে গ্রেফতার করা হয়।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্ট্যান্ট কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১) এর এর এএসপি মো: কামারুজ্জামান আজ বলেন, র‌্যাব-১, উত্তরা, এর একটি দল গোয়েন্দা সূত্রে জানতে পারে যে, ফেন্সিডিলের একটি বড় চালান রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকা হতে ট্রাকযোগে রাজধানী, ঢাকার উদ্দেশ্যে আসছে। খবর পেয়ে আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন হাউজ বিল্ডিংস্থ ৬নং সেক্টরাধীন ঢাকা-ময়মনসিংহ রোডের পূর্ব পার্শ্বের অগ্রনী ব্যাংক লিমিটেড, এর সামনে আসা মাত্র র‌্যাবের দলটি সেখানে অভিযান চালিয়ে আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের সদস্য মোহাম্মদ আলী (৩০), পিতা- মোঃ আব্বাস আলী, সাং- জুলার পাড়, থানা- জয়দেবপুর, জিএমপি, গাজীপুর ও মোঃ রুবেল (৩০), পিতা- মোঃ আব্দুর রহিম, সাং- ফরকট, থানা- চাটখিল, জেলা- নোয়াখালী, বর্তমানে- কাউতিয়া, সিদ্দিক মেম্বারের বাড়ীর ভাড়াটিয়া, থানা- জয়দেবপুর, জিএমপি, গাজীপুরকে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের দখলে থাকা ট্রাকটি তল্লাশী করে ৮৬২ বোতল ফেন্সিডিল, নগদ ১,৬০০ টাকা ও ২ টি মোবাইল ফোন উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাকটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানান, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। তারা রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফেন্সিডিল নিয়ে আসে। পরবর্তীতে ফেন্সিডিলের চালানগুলো বিশেষ কৌশলে ট্রাকে করে রাজধানী ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করে থাকে।

র‌্যাব সুত্রে জানা যায়. ধৃত মোহাম্মদ আলী পেশায় একজন ট্রাক চালক। ইতিপূর্বে সে গাজীপুরে একটি রিক্সা গ্যারেজে কাজ করত। সে দীর্ঘদিন যাবত ট্রাকে পণ্য পরিবহনের আড়ালে বিশেষ কৌশলে মাদকের চালান রাজধানী ঢাকায় নিয়ে আসছে। সে ইতিপূর্বে ৭/৮টি মাদকের চালান রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাসমূহে সরবরাহ করেছে বলে স্বীকার করে। চালান প্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৩০ হাজার টাকা করে দিত বলে জানায়। মাদক পরিবহণে ধৃত মো: রুবেল তার সহযোগী হিসেবে কাজ করে।

ধৃত রুবেল র‌্যাবকে জানান, সে জব্দকৃত ট্রাকের হেল্পার। সে ধৃত মোহাম্মদ আলীর মাধ্যমে মাদক ব্যবসায়ে জড়িত হয়। মাদকদ্রব্য পরিবহনে সে মোহাম্মদ আলীর সহযোগী হিসেবে কাজ করে। সে ইতিপূর্বে ৫/৬ টি মাদকের চালান রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাসমূহে সরবরাহ করেছে বলে স্বীকার করে। প্রতি চালানে মাদক ব্যবসায়ীরা তাকে ১৫-২০ হাজার টাকা দিত বলে জানায়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।