শনিবার ১৮ই জানুয়ারি, ২০২০ ইং ৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নওগাঁর পত্নীতলায় যথাযোগ্য মর্যাদায় ৪৯ তম মহান বিজয় দিবস উদযাপন…

আপডেটঃ ১:২৩ অপরাহ্ণ | ডিসেম্বর ১৮, ২০১৯

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর পত্নীতলায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় ৪৯তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষে মঙ্গলবার জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার আয়েজনে উপজেলা পরিষদ চত্বরে এক ক্রীড়া প্রতিযোগীতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন সহকারী কমিশনার ভূমি সানজিদা সুলতানা।

এসময় অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক আলহাজ্ব বুলবুল চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন, উপজেলা উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রেজাউল ইসলাম, জাতীয় মহিলা সংস্থা পত্নীতলা কর্মকর্তা আমিনুল ইসলাম, রেজাউল ইসলাম, প্রশিক্ষক বিলকিস বেগম, তথ্য আপা হাসি বেগম সহ অন্যান্য সূধীজন প্রমূখ।

এর আগে ৪৯তম মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার প্রত্যুসে ৩১বার তোপধ্বনির মাধ্যমে নজিপুর সরকারী মডেল উ”চ বিদ্যালয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, অঙ্গ সংগঠন সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এন.জিও সংস্থা পুষ্পমাল্য অর্পন করে। সকালে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং পুলিশ-আনসার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন শেষে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয় এবং সন্ধ্যায় সংক্ষিপ্ত আলোচনা সভা ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা প্রশাসন আয়োজিত নজিপুর সরকারী মডেল উ”চ বিদ্যালয় শহীদ মিনার মাঠে সকাল ৯টায় বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্তায়ী কমিটির সভাপতি নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার, উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার ও পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে দিনের কার্যক্রম আরম্ভ করেন। পরে অতিথিরা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজ ও ডিসপ্লে পরিদর্শন করেন।

বেলা ১২টায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সোলায়মান আলী, সাইদুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা সুলতানা, সমাজে সেবা অফিসার সুলতান আহম্মেদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, নওগাঁ জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নজিপুর পৌরসভার সাবেক মেয়র বীরমুক্তিযোদ্ধা আমিনুল হক, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী সহ সকল কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, সূধীজন প্রমূখ।

বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা শেষে খেলাধুলা, চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, সরকারি হাসপাতালে রোগিদের বিনামূল্যে বিশেষ খাদ্য বিতরণ, শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত, আলোচনা সভা ও সন্ধ্যায় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।