শনিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

টঙ্গীতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি শীর্ষক আলোচনা ও মাক্স বিতরণ

আপডেটঃ ৭:১০ অপরাহ্ণ | মার্চ ২৪, ২০২০

শেখ রাজীব হাসান, বিশেষ প্রতিনিধিঃ দেশের মানুষদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার লক্ষে গাজীপুর সিটি কর্পোরেশন এরশাদ নগর এলাকায় মাক্স বিতরণ করেন যুবলীগের সদস্য মোঃ কামাল দেওয়ান। মরণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধ করতে হলে সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে।

গতকাল সোমবার বিকেলে ৪৯নং ওয়ার্ডের ১নং ব্লক থেকে শুরু করে ৮নং ব্লক পর্যন্ত প্রতিটি মসজিদে করোনা ভাইরাস থেকে যেন সাধারণ খেটে খাওয়া মানুষ মুক্তি পায় সে লক্ষে দোয়া ও মিলাদ পড়ানো হয়। এসময় বাজার থেকে শুরু করে বিভিন্ন ব্যবসায়ী, পথচারি, গাড়ির ড্রাইভারসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে মাক্স ও লিফলেট বিতরণ করা হয়। এ প্রসঙ্গে একজন রিক্সাচালকের সঙ্গে কথা বললে জানা যায়, তিনি এর আগে এই ভাইরাস সম্পর্কে এতো বিস্তারিত জানতেন না।

আজকে কাউন্সিলর পদপ্রার্থী ও যুবলীগের সদস্য মোঃ কামাল দেওয়ান কাছ থেকে জানতে পেরে তিনি খুবই খুশি হন। এসময় যুবলীগের সদস্য মোঃ কামাল দেওয়ান বলেন, দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছে সাধারণ মানুষ। মানুষকে সচেতন করতে আমাদের এ আয়োজন। এ পর্যন্ত আমরা ১ হাজার মাস্ক ও কিছু লিফলেট বিতরণ করেছি। মাঝে মাঝে সাবান পানি বা স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া, হাচি কাশি দেওয়ার সময় মুখ ঢেকে রাখা। ঠান্ডা বা ফ্লু আক্রান্ত ব্যাক্তির সাথে না মেশা। মুখে মাক্স ব্যবহার করা। হাচি কাশি দেওয়ার পর পরিস্কার করে হাত ধুতে হবে বলে আমরা এ ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করছি।

এসময় উপস্থিত ছিলেন ওয়ার্ড যুবলীগ নেতা আতাহার আলী, জাহাঙ্গীর আলম, মজিবর, জসিম মিয়া, আঃ কাদের, তাজুল ইসলাম, মোঃ দুলাল, মোঃ ফারুক। আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক মোঃ সেলিম মিয়া, সালাম সরকার, মোঃ লিটন, মোঃ জাহাঙ্গীর আলম লাট, এবং বিভিন্ন বøকের মসজিদের খতিব গন।