শনিবার ৩রা এপ্রিল, ২০২০ ইং ২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নীলফামারীতে করোনা প্রতিরোধে জীবানু নাশক স্প্রে মেশিন নিয়ে রাস্তায় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন

আপডেটঃ 11:35 pm | March 24, 2020

নীলফামারী প্রতিনিধি:করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মাঠে নেমেছেন জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন সহ পৌর কর্মকর্তা কর্মচারীরা। জীবানু নাশক স্প্রে ও ফগার হাতে নিয়ে নেমে পড়েছেন নিজেরাই রাস্তায়। এই ভাইরাস যেনো কারো কোন ক্ষতি না করে তাই শহরে পরিচ্ছন্ন অভিযান শুরু করেছে নীলফামারী পৌরসভা। এছাড়াও শহরের ১৫টি পয়েন্টে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।সোমবার(২৩ মার্চ) সকালে থেকে দিনব্যাপী হোম কোয়ারেন্টাইনে থাকা নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদের নির্দেশনায় পৌরসভার ৯টি ওয়ার্ড, প্রধান সড়ক, বিভিন্ন সরকারি দপ্তরে জীবানু নাশক স্প্রে করা ও মশন নির্ধন ফগার মেশিন নিয়ে কাজ শুরু করা হয়েছে।
সকালে এই কর্মসুচীর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান(বিপিএম,পিপিএম)।
এতে আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রবিউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার নীলফামারী পৌরসভার সচিব মশিউর রহমান, স্যানিটারী ইন্সপেক্টর মরতুজ আলী, পৌরসভার অফিস সহকারী রানা ইসলাম, সুজন প্রমুখ।
স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকা নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ
সাংবাদিকদের জানান, করোনা ভাইরাস মোকাবেলায় শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন ও পৌরবাসীর স্বাস্থ্যের কথা চিন্ত করে আজ সোমবার থেকে শহরের জীবানু নাশক স্প্রে করা শুরু হয়েছে। প্রতিদিন দুইবার করে শহরের বিভিন্ন এলাকায় স্প্রে করা হবে। এই কাজে পৌরসভার ১২টি স্প্রে মেশিন ও ৩টি ফোগার মেশিন কাজ করছে। এছাড়াও শহরের ১৫টি পয়েন্টে হাত ধোয়ার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। এ কাজে পৌরসভার ২১জন কর্মী সহ শহর পরিচ্ছন্নতা কাজে নিয়োগ করা হয়েছে আরও ৭০জন কর্মীকে।