শনিবার ৩০শে মে, ২০২০ ইং ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

করোনা ভাইরাস-সরকারের নির্দেশনা মেনে চলার অনুরোধ জানিয়েছেন- মতিউর রহমান মতি..

আপডেটঃ ২:৪৩ অপরাহ্ণ | মার্চ ২৭, ২০২০

বিশেষ প্রতিনিধিঃ – : নভেল করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সরকারের নির্দেশনা মেনে চলার জন্য সকলের নিকট বিনীত অনুরোধ জানিয়েছেন, গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান মতি তিনি বলেছেন, “সরকারের পরামর্শ মেনে চলুন করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকুন” বিভিন্ন দেশে বসবাসরত অনেক প্রবাসী ইতিমধ্যে দেশে এসেছেন। যারা দেশে এসেছেন তাদের ১৪ দিন হোম কোয়ারান্টাইন এ থাকার জন্য সরকার থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।
তবে, দেশে আসা প্রবাসীদের অনেকেই হোম কোয়ারেন্টেইনের নিয়মনীতি তোয়াক্কা না করেই দিব্যি ঘোরাফেরা করছেন। তাদের কাছে আমার বিনীত অনুরোধ রইলো দেশের স্বার্থে আপনার পরিবারের সকলে নিরাপদের কথা ভেবে সরকারের দেওয়া নিয়মকানুন একটু কষ্ট হলেও মেনে চলুন,আমরা বুঝি প্রবাসী ভাইয়ের যখন দীর্ঘ দিন পরে নিজের দেশের মাটিতে পা রাখেন তখন তাদের মন চায় মুক্ত পাখির মতো ডানা মেলে ঘুরে বেরাতে, কিন্ত বর্তমানে আমার সারা বিশ্ববাসী এমন একটি মাহামারি রোগে আতঙ্কে আছে যার জন্য আপনাদের অনুরোধ করে বলছি আপনার দয়া করে সরকারে দেওয়া নিয়মকানুন একটু কষ্ট হলেও মেনে চলুন। সকলের উদ্দেশ্যে বলছি, আপনার আতঙ্কিত না হয়ে সচেতন হোন। নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত মানে মৃত্যু নয়।
সচেতন হোন। আসে পাশে সবাইকে সচেতন হতে সহায়তা করোনা। জনসমাগম এড়িয়ে চলুন, হেন্ডসেক ও কোলাকুলি হতে বিরত থাকুন, অকারণে বাড়ির বাহিরে যাতায়াত বন্ধ রাখুন, অতিপ্রয়োজনে বাহিরে যেতে হলে মাস্ক ব্যবহার করুন, ঘনঘন ভাল করে সাবান বা হ্যান্ডওয়াস দিয়ে হাত ধুয়ে নিন, পরিস্কার পরিছন্ন থাকুক। করোনার লক্ষণ দেখা দিলে অতিদ্রæত চিকিৎসকের শরণাপন্ন হন। সরকার কতৃক নির্ধারিত হট লাইনে যোগাযোগ করুন। সর্বোপরী সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করুন।