বুধবার ২৫শে নভেম্বর, ২০২০ ইং ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

টঙ্গীতে আখতারুজ্জামান চৌধুরীর ৭৫ তম জন্মদিন পালিত…

আপডেটঃ ১১:১০ অপরাহ্ণ | মে ০৩, ২০২০

মো. রফিকুল ইসলাম- আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সাবেক সদস, মুক্তিযুদ্ধের সংগঠক, সাকে সংসদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও বিশিষ্ট শিল্পপতি প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭৫তম জন্মদিন পালিত হল।
জন্মদিন উপলক্ষ্যে৩০ ভাদাম রোড, কাঠালদিয়ায় অবস্থিত পার্থ-বিজয় ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে বাদ ইফতার এক আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। সেন্টারের চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক ও টঙ্গী সাংবাদিক ক্লাবের সভাপতি পীরজাদা নোয়াব আলী উক্ত আলোচনা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন। এ সময় সাংবাদিক ও কলামিষ্ট মো. রফিকুল ইসলাম, সাংবাদিক ও রাজনীতিক মো: সাদেক হোসেন খানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দোয়া মাহফিলে মরহুমের বিদেহি আত্মার মাগফেরাত কামনা করা হয়।
উল্লেখ্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আনোয়ারা-কর্ণফুলী থেকে চার বারের নির্বাচিত সংসদ সদস্য আখতারুজ্জামান চৌধুরী ১৯৪৫ সালের ৩ মে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার হাইলধর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা নুরুজ্জামান চৌধুরী ছিলেন, আইনজীবী ও জমিদার, তার মায়ের নাম খোরশেদা বেগম।
রাজনীতিবিদ আখতারুজ্জামান চোধুরী সকল মানুষের বিপদে আপদে দরদী হৃদয় নিয়ে এগিয়ে আসতেন,সাহায্যের হাত বাড়িয়ে দিতেন, তিনি সকলের নিকট ‘বাবু মিঞা’ নামে পরিচিত ছিলেন। যার ব্রত ছিল মানব কল্যাণ।