বৃহস্পতিবার ১লা অক্টোবর, ২০২০ ইং ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া ফেনীর শিক্ষার্থীদের পরিবারে উপহার পাঠিয়েছেন সাদ বিন কাদের…

আপডেটঃ ১২:৩৯ পূর্বাহ্ণ | মে ০৭, ২০২০

নিজস্ব প্র‌তি‌বেদকঃ করোনা পরিস্থিতিতে সারাদেশের মতো ফেনী জেলায়ও বেকার হয়ে পড়ে অসংখ্য পরিবার। আর্থিকভাবে অস্বচ্ছল এসব পরিবারের মধ্যে কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের পরিবারকে সহায়তা করতে এগিয়ে এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী। একে একে উপহার সামগ্রী পাঠানো ৮২টি পরিবারকে। সহায়তাপ্রাপ্ত এসব পরিবারের কোন না কোন সদস্য পড়াশোনা চালিয়ে যাচ্ছেন কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয়গুলিতে। এখানেই থেমে নেই তার কার্যক্রম। আসন্ন ঈদেও এসব শিক্ষার্থীদের ঈদের উপহার সামগ্রী পাঠাবেন তিনি। 
উদ্যােগের বিষয়ে ডাকসুর এ সম্পাদক বলেন, করোনা মহামারীর মধ্যে ডাকসুর একজন সম্পাদক হিসেবে এবং ফেনীর বাসিন্দা হিসেবে নিজের এলাকার শিক্ষার্থীদের জন্য কিছু করার তাগিদ থেকেই এমন উদ্যােগ নিয়েছি। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের নির্বাচিত সংসদের প্রতিনিধি হিসেবে শিক্ষার্থীদের প্রতি আমার দায়বদ্ধতা রয়েছে। আমি চাইনা, ফেনীর কোন শিক্ষার্থী কোন দুর্বিষহ পরিস্থিতির মধ্য দিয়ে দিনাতিপাত করুক। যার কারণেই এমন উদ্যােগ। যেহেতু আমি একজন ছাত্র তাই সবার সহযোগিতা নিয়ে এই কাজটি করতে চাই।
কেন্দ্রীয় ছাত্রলীগের এ নেতা বলেন, আর্থিকভাবে স্বচ্ছল জনগোষ্ঠী জীবন চালিয়ে যেতে পারবে। কিন্তু এমন পরিস্থিতিতে স্বচ্ছল-অস্বচ্ছল সবার সুস্থ জীবনের নিশ্চয়তা প্রদান করতে হবে। এর জন্য এগিয়ে আসতে হবে স্বচ্ছল জনগোষ্ঠীকে। মহানুভবতার হাত বাড়িয়ে দিতে হবে তাদের। 
শুধু ফেনীতে নয়, দেশের বিভিন্ন স্থানে পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের পরিবারের পাশাপাশি সহযােগিতা পাচ্ছে সাধারণ মানুষও। তিনি এ কার্যক্রমের নাম দিয়েছেন ‘মানুষের পক্ষ হতে উপহার।
তিনি জানান, দিনের বেলা দেশের বিভিন্ন প্রান্তে শিক্ষার্থীদের নিকট খাদ্যসামগ্রীর উপহার পাঠানাের কাজ করি, আর রাতে বিভিন্ন গ্রামে। আমাদের কাছে আসতে হয়নি, আমরা পৌঁছে দিয়েছি। এইভাবে চলমান রয়েছে।