শনিবার ২৮শে নভেম্বর, ২০২০ ইং ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নাসিমের রোগমুক্তির জন‌্য দোয়া চেয়েছে ১৪ দল..

আপডেটঃ ৮:৪৫ অপরাহ্ণ | জুন ০৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক -: সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলীয় জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের রোগমুক্তির জন‌্য সবার দোয়া চেয়েছেন জোটের শরিক দলগুলোর নেতারা।

শুক্রবার (৫ জুন) এক বিবৃতিতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের অসুস্থতায় গভীর উদ্বেগ প্রকাশ করে সবার দোয়া চান তারা।

১৪ দলীয় জোটের নেতারা বলেছেন, ‘এক এগারোর সেনাশাসনকালে মোহাম্মদ নাসিমের ওপর নির্যাতন চালানো হয়। এর ফলে সে সময় তার স্ট্রোক হয়েছিল। তিনি সেই নির্যাতনের পরিণাম এখনো বহন করছেন। করোনায় আক্রান্ত হওয়ার পর তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে।’

নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, ‘এটা আশার কথা—ইতোমধ্যেই তার মস্তিষ্কে অস্ত্রপচার করা হয়েছে এবং এটা আশা করা যায় যে, তিনি সুস্থ হয়ে উঠবেন।’

বিবৃতিতে স্বাক্ষর করেছেন রাশেদ খান মেনন এমপি (সভাপতি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি), হাসানুল হক ইনু এমপি (সভাপতি, জাসদ), দিলীপ বড়ুয়া (সাধারণ সম্পাদক, বাংলাদেশের সাম্যবাদী দল), শরীফ নুরুল আম্বিয়া (সভাপতি, জাসদ), শেখ শহিদুল ইসলাম (সাধারণ সম্পাদক, জাতীয় পার্টি-মঞ্জু), ডা. শাহাদত হোসেন (সাধারণ সম্পাদক, গণতন্ত্রী পার্টি), সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপি (চেয়ারম্যান, বাংলাদেশ তরিকত ফেডারেশন), ইসমাইল হোসেন, (ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, ন্যাপ), ডা. ওয়াজেদুল ইসলাম খান (যুগ্ম আহ্বায়ক, কমিউনিস্ট কেন্দ্র), অ্যাডভোকেট এস কে শিকদার (সভাপতি, গণআজাদী লীগ), রেজাউর রশিদ খান (আহ্বায়ক, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ) ও জাকির হোসেন (সভাপতি, গণতান্ত্রিক মজদুর পার্টি)।

করোনায় আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে ব্রেন স্ট্রোক হয় মোহাম্মদ নাসিমের। চিকিৎসকরা তার সফল অস্ত্রোপচার করেছেন। দুই দিন তাকে আইসিইউতে রাখা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয় ও চিকিৎসকের সঙ্গে কথা বলেছেন।

মোহাম্মদ নাসিমের রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার ছেলে তানভির শাকিল জয়।

করোনাভাইরাসের লক্ষণ নিয়ে গত সোমবার দুপুরে নাসিমকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার ফল করোনা পজিটিভ আসে।