শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

করোনায় আরও ৩৯ জনের মৃত‌্যু- শনাক্ত ২৭৩৩

আপডেটঃ ৮:০৯ অপরাহ্ণ | জুলাই ১৬, ২০২০

অনলাইন ডেস্কঃ দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮৯৬ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৭৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯৬ হাজার ৩২৩ জনে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৪০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৬ হাজার ৯৬৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হলো ১ লাখ ৬ হাজার ৯৬৩ জন।সারা দেশ থেকে নতুন করে ১৩ হাজার ৫৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৮৮৯টি নমুনা। মোট পরীক্ষা করা হয়েছে ৯ লাখ ৯৩ হাজার ২৯১ জনের নমুনা।

তিনি জানান, নিহত ৩৯ জনের মধ‌্যে ৩১ জন পুরুষ ও আটজন নারী। ১৮ জন ঢাকা বিভাগের, ছয়জন চট্টগ্রামের, খুলনায় ছয়জন,  সিলেটে তিনজন, বরিশালে দুইজন, রংপুরে তিনজন, রাজশাহী একজন রয়েছে। 

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে শূন‌্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছে।