শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে নৌকার কাণ্ডারী হতে চান বীর মুক্তিযোদ্ধা মফিজউদ্দিন আহমেদ..

আপডেটঃ ১০:১৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১১, ২০২০

সালাউদ্দিন আহমেদ : বীর মুক্তিযোদ্ধা মফিজউদ্দিন আহমেদ দক্ষিণ খানস্থ কাওলার ঐতিহ্যবাহী মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ।তার পিতার নাম আলহাজ আঃ মান্নান বেপারী । তিনি ছাত্র জীবন থেকেই সক্রিয়ভাবে রাজনীতিতে জড়িত।
১৯৭০ সালে তৎকালীন জিন্না কলেজ বর্তমান ঐতিহ্যবাহী তিতুমীর কলেজের ছাত্র লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
১৯৭০ সালে ছাত্র নেতা হিসেবে ছাত্র আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন এবং অসহোযোগ আন্দোলনে সক্রিয় কর্মী ছিলেন।
তিনি বৃহত্তর উত্তরা থানা আওয়ামী লীগের কার্যকারী সদস্য ছিলেন,দক্ষিণ খান থানা আওয়ামী লীগের একনাগাড়ে ১২ বছর সভাপতি হিসেবে সুনামের দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা মহানগর উত্তরের সাবেক সহসভাপতি ছিলেন ও প্রয়াত সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপির অত্যন্ত আস্থাভাজন ব্যক্তি হিসেবে সকলের কাছে পরিচিত । অনেকেই বীর মুক্তিযোদ্ধা মফিজউদ্দিনআহমেদকে সাহারা খাতুনের ডান হাত হিসেবে আখ্যায়িত করতেন।
বীর মুক্তিযোদ্ধা মফিজউদ্দিন আহমেদ ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধে ঝাঁপিয়ে পরেন এবং স্বাধীনতা অর্জনে অবদান রাখেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজ ও বংগ মাতা ফজিলাতুন নেছা হাই স্কুল প্রতিষ্ঠায় বীর মুক্তিযোদ্ধা মফিজউদ্দিন আহমেদ এর অক্লান্ত পরিশ্রম ও অবদান রয়েছে । তিনি সাহারা খাতুন এমপি নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয়ে এই দুইটি শিক্ষা প্রতিষ্ঠান অনুমোদন এর জন্য রাত দিন পরিশ্রম করেন।পরিশেষে নানাবিধ জটিলতা ও আইনি প্রক্রিয়া শেষ করে শিক্ষা প্রতিষ্ঠান দুটি আলোর মুখ দেখেন। আর এই দুটি প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় আলোর দিশারী বীর মুক্তিযোদ্ধা মফিজউদ্দিন আহমেদ । তাই এই এলাকার জনগনের কাছে তিনি স্মরণীয় থাকবে।
বীর মুক্তিযোদ্ধা মফিজউদ্দিন আহমেদ বর্তমানে কাওলার ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতির, বাবুস সালাম ও এতিম খানার সভাপতি, গাওয়াইর আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি, সায়েদাবাদ আজগারুল উলুম আলিম মাদ্রাসার সভাপতির দায়িত্ব পালন করছেন ।
প্রয়াত স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপির ঘনিষ্ঠ সহচর হিসেবে ঢাকা ১৮ আসনের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বীর মুক্তিযোদ্ধা মফিজউদ্দিন আহমেদ এর কোন বিকল্প নাই। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এলাকাবাসীর দাবি ঢাকা ১৮ আসনের ক্লিন ইমেজের নেতা হিসেবে বীর মুক্তিযোদ্ধা মফিজউদ্দিন আহমেদকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকা মার্কায় মনোনয়ন প্রদান করা হউক।