শুক্রবার ২৭শে নভেম্বর, ২০২০ ইং ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বদরগঞ্জে সরকারী জমিতে গাছ রোপনের অভিযোগ…

আপডেটঃ ৭:৫০ অপরাহ্ণ | নভেম্বর ১৯, ২০২০

ময়দুল ইসলাম, বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি-: রংপুরের বদরগঞ্জে সোলার গাঁও লিমিটেডের বিরুদ্ধে সরকারী জমিতে গাছ রোপনের অভিযোগ উঠেছে। আজ বৃহশ্পতিবার উপজেলার লোহানীপাড়া বনবিটের অধিনস্থ দলুয়া মৌজার বনবিভাগ এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে বনবিভাগ কর্তৃপক্ষ ঘটনাস্থল তদন্তপুর্বক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে।

বনবিভাগ সুত্রে জানা যায়, লোহানীপাড়া বনবিটের অধিনস্থ দলুয়া মৌজায় প্রায় ৫ বছর পুর্বে বনবিভাগের এক একর জমি জোরপুর্বক দখল করে দলুয়া গ্রামের মৃত মনছুর আলীর ছেলে মো. হাছিনুর রহমান। পরে তিনি সোলার গাঁও লিমিটেড বদরগঞ্জ অফিসের নিকিট বিক্রি করেন। এরপর সোলার গাঁও লিমিটেড সেখানে একটি নার্সারী প্রজেক্ট গড়ার প্রস্তুতি নেন। কিন্তু বনবিভাগ কর্তৃপক্ষ সরকারী জমি বেদখল এবং ক্রয়ের ঘটনায় সোলার গাঁও লিমিটেডের বিরুদ্ধে রংপুর আদালতে মামলা দায়ের করেন। বিজ্ঞ আদালতে মামলা চলাকালিন বুধবার (১৮নভেম্বর) সোলার গাঁও লিমিটেড ভাড়াটে লোকজন নিয়ে এসে সরকারী জমিতে এক ট্রাক মিশ্র প্রজাতের চারা গাছ রোপন করে।

এ বিষয়ে লোহানীপাড়া বনবিট কর্মকর্তা মোরশেদ আলম বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সোলার গাঁও লিমিটেড কর্তৃপক্ষ সরকারী জমিতে নার্সারী প্রজেক্ট বাস্তবায়নের জন্য গাছ রোপন করেছে। আমরা এ খবর শোনার পর ঘটনাস্থল তদন্ত করে বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দিয়েছে।

সোলার গাঁও লিমিটেডের জেনারেল ম্যানেজার আশরাফুল আলম সুমন বলেন, ওই এক একর জমি আমরা স্থানীয় হাছিনুর রহমান নামে একজন ব্যক্তির কাছ থেকে বৈধভাবে ক্রয় করেছি। এখন সেখানে গাছ রোপন করা হচ্ছে। তবে তিনি আদালতে মামলা চলার বিষয়টি স্বীকার করেছেন।