শনিবার ২৮শে নভেম্বর, ২০২০ ইং ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

গাজীপুরে পঞ্চম দিনেও কালেক্টরেট সহকারীদের পূর্ণ দিবস কর্মবিরতি ..

আপডেটঃ ১:৪৫ অপরাহ্ণ | নভেম্বর ২১, ২০২০

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ॥ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১৬-১১ গ্রেডের কর্মচারীদের পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পঞ্চম দিনের মতো গাজীপুরে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) পূর্ণ দিবস কর্মবিরতি, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে।

১৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে কালেক্টরেট সহকারীরা নিজ নিজ অফিসের বাইরে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

বাকাসসের ডাকে ১৫ নভেম্বর রবিবার থেকে শুরু হওয়া সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত এ কর্মবিরতি লাগাতার চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। দাবি বাস্তবায়িত না হলে আগামী ৫ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন, সমাবেশ ও পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এ সময় সেখানে বাকাসসের গাজীপুর জেলা শাখার সভাপতি মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাকাসসের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আকবর হোসেন।

মোঃ আকবর হোসেন বলেন, আমাদের এই বিষয়গুলা আমরা অনুধাবন করতে পেরে একটা সংগঠন তৈরী করা হয়েছে ২০০১ সালে। দেখা যায় অনেকগুলা ডিপার্টমেন্টের দাবী করা হয়, তাদের দাবী বাস্তবায়ন করা হয়। কিন্তু আমাদের দাবী বাস্তবায়িত হয় না। তিনি বলেন, আমাদের আশ্বাস দেওয়া হয়েছে, আমাদের দাবী বাস্তবায়ন হবে। ইনশাআল্লাহ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বাকাসসের গাজীপুর জেলা শাখার সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, সহ-সভাপতি মোঃ আকরাম হোসেন, সাধারণ সম্পাদক এস. এম রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আজাহারুল হোসেন, সহ-সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ সিরাজ উদ্দৌল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ খাইরুল বাসার, অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুর রাজ্জাক, অফিস সুপার মোঃ রুহুল আমিন, বিলকিছ লায়লা, সাবিনা সুলতানা, আসমা খাতুন, আসমা আক্তার প্রমুখ।

সমাবেশে গাজীপুর কালেক্টরেটে কর্মরত সকল সহকারীগণ স্বতস্ফুর্তভাবে উপস্থিত ছিলেন।