মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

শাহরাস্তিতে স্বেচ্ছায় রক্তদান সংগঠন “প্রত্যাশা ব্লাড ব্যাংক” এর নতুন কমিটি গঠন ♦সভাপতি ইমাম♦সম্পাদক হামজা♦

আপডেটঃ ৪:৪৫ অপরাহ্ণ | ডিসেম্বর ১৬, ২০২০

বিশেষ প্রতিনিধি: চাঁদপুরের শাহরাস্তিতে স্বেচ্ছায় রক্তদান সংগঠন “প্রত্যাশা ব্লাড ব্যাংক” এর নতুন কমিটি গঠন করা হয়েছে। বুধবার (১৬ ডিসেম্বর) সংগঠনটির আলোচনা সভায় সর্বসম্মতিক্রমে মৌখিক ভোটাভুটির মাধ্যমে ইমাম হোসেন মজুমদারকে সভাপতি এবং রাফিউ হাসান হামজাকে সাধারণ সম্পাদক রেখে ২৭ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়।
০১ বছরের জন্য গঠিত কমিটিতে কার্যকরী কমিটিতে সিনিয়র সহ-সভাপতি ইব্রাহিম খলিল স্বাধীন,  সহ-সভাপতি (তিনজন) মোঃ মোতাহের হোসেন, মোঃ সাইফুল ইসলাম, মোঃ আলমগীর হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক (দুইজন) মোঃ সাফায়েত হোসেন, ফয়সাল আহমেদ শুভ, সাংগঠনিক সম্পাদক মোঃ সুমন, যুগ্ন সাংগঠনিক সম্পাদক মোঃ রবিন, কোষাধক্ষ্য মারুফা আক্তার সীমা, সহ-কোষাধক্ষ্য সজিব আহম্মেদ, দপ্তর সম্পাদক আরিফুর রহমান মোল্লা, সহ-দপ্তর সম্পাদক রাহাদ পাটোয়ারী, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন, প্রচার সম্পাদক ইব্রাহিম খলিল, যুগ্ন প্রচার সম্পাদক মোঃ বাপ্পী,, সমাজ সেবা সম্পাদক মোহাম্মদ রফিক,প্রকাশনা ও গণসংযোগ সম্পাদক শেখ ফরিদ, ক্রীড়া বিষয়ক সম্পাদক হৃদয় চন্দ্র পাল, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক শাহরিয়ার ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদিকা উম্মে হাবিবা, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নাহিদ হাসান, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন জনি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নাজমুন নাহার, মহিলা বিষয়ক সম্পাদিকা লিপি আক্তার করে মোট ২৭ সদস্য বিশিষ্ট এই কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।   

উল্লেখ্য “তুচ্ছ নয় রক্ত দান, বাঁচাতে পারে একটি প্রাণ” স্লোগানকে প্রতিপাদ্য রেখে যাত্রা শুরু করলো “প্রত্যাশা ব্লাড ব্যাংক”। বর্তমানে সংগঠনটির কার্যক্রম চলছে। বিনামূল্যে রক্ত পরিক্ষা, রক্তের গ্রুপ নির্ণয় ও বিনামূল্যে রক্ত বিতরণসহ ডোনার ও আপদকালীন বিপদে রোগীর সেবা করাসহ আরও উন্নয়নমূলক কাজে নিজেদেরকে সোপর্দ করেছে একঝাঁক তরুণ ও তরুণী।  প্রসংগত, ১৬ই ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে পুষ্প অর্পন করার মাধ্যমে আজকে কর্মসূচির সূচনা করেন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংগঠনের সদস্যবৃন্দ। তারপর সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা রক্ত দান ও ডোনার সংগ্রহে গুরুত্ব দেন।