মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নরসিংদীতে যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস

আপডেটঃ ১২:৩৯ অপরাহ্ণ | ডিসেম্বর ১৭, ২০২০

নিজস্ব প্রতিবেদক : করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে আয়োজিত অনুষ্ঠানের মধ্যদিয়ে নরসিংদীতে যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। সুর্যোদয়ের সাথে সাথে মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল সাড়ে ৬টায় নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ও পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম এর নেতৃত্বে জেলা প্রশাসন,পুলিশ সুুপার প্রলয় কুমার জোয়ারদার এর নেতৃত্বে পুলিশ বিভাগ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক বশিরুল ইসলাম বশীর এর নেতৃত্বে প্রতিরোধ কমিটির সদস্যগণ সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সরকারি বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অপর্ণ করা হয়।
এছাড়া সকাল ৮টায় নরসিংদী সার্কিট হাউজে সীমিত উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা, শহীদ মুক্তিযোদ্ধাদের বিহেদী আত্মার মাগফেরাত, বীর মুক্তিযোদ্ধাদের সু-স্বাস্থ্য এবং জাতির শান্তি ও সমৃদ্ধি কামনা করে সকল মসজিদে মোনাজাত এবং অন্যান্য উপাসনালয়ে প্রার্থনা এবং সন্ধ্যায় বাঁধনহারা থিয়েটার স্কুলে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক পরিবেশনা ছিল উল্লেখ্যযোগ্য।
এছাড়া সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।