মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নওগাঁর পত্নীতলায় মহান বিজয় দিবস উদযাপন….

আপডেটঃ ৪:১৮ অপরাহ্ণ | ডিসেম্বর ১৭, ২০২০

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে করোনা আবহের কারণে স্বাস্থ্যবিধি মেনে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার উপজেলা পরিষদ চত্বরে পতাকা উত্তোলন শেষে উপজেলা হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকারের সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রানালয় সর্ম্পকৃত স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহিদুজ্জামান সরকার বাবলু। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পত্নীতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফ্ফার, পত্নীতলা সার্কেলের সহকারী পুলিশ সুপার তরিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সানজিদা সুলতানা, সাবেক অধ্যক্ষ ময়েজ উদ্দীন আহম্মেদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমিনুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, পত্নীতলা থানার অফিসার্স ইনচার্জ সামসুল আলম শাহ্।

একাডেমিক সুপার ভাইজার মোরশেদুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পত্নীতলা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোশহাক আলী, উপজেলা সমাজ সেবা অফিসার সুলতান আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা কাজী আক্তার হোসেন তারা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই প্রমুখ।

বক্তরা বলেন মহান বিজয় দিবসে আমরা গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি জাতির সেই শ্রেষ্ঠ সন্তানদের এবং একই সঙ্গে সহমর্মিতা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রত্যেক শহীদ পরিবারের স্বজনদের প্রতি। এ জাতি চিরদিন শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

এসময় উপস্থিত ছিলেন পত্নীতলা থানার ওসি (তদন্ত) হাবিবুর রহমান, উপজেলা যব উন্নয়ন কর্মকর্তা আলম আলী, জেলা পরিষদের সদস্য ফাতেমাজিন্না ঝর্ন্না, বীর মুক্তিযোদ্ধা সোলায়মান আলী, বীর মুক্তিযোদ্ধা নূর উদ্দীন, সাংবাদিক দিলিপ চৌহান সহ মুক্তিযোদ্ধাগণ, সকল কর্মকর্তা ও সুধীজন প্রমুখ। এর আগে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পুলিশ প্রশাসনের আয়োজনে বুধবার প্রত্যুসে ৩১বার তোপধ্বনির মাধ্যমে নজিপুর সরকারী মডেল উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, অঙ্গ সংগঠন পুষ্পমাল্য অর্পন করে। দিবসটি উপলক্ষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে উপজেলার সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হয়।