মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নওগাঁর নজিপুর পৌর নির্বাচনঃ আওয়ামীলীগ থেকে বাবু, বি.এন.পি থেকে আনোয়ার’র মনোনয়ন পত্র দাখিল…

আপডেটঃ ৭:৫৯ অপরাহ্ণ | ডিসেম্বর ২০, ২০২০

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি-: নওগাঁর পত্নীতলায় নজিপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদের জন্য ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র তুললেও মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রবিবার উপজেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ সমর্থীত প্রার্থী বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল কবির চৌধুরী বাবুু ও বিএনপি সমর্থীত প্রার্থী সাবেক পৌর মেয়র ও পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আনোয়ার হোসেন।

আওয়ামীলীগ সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা শেষে দ্বিতীয় বারের জন্য বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল কবির চৌধুরী বাবুুর নাম ঘোষণা করার পর মনোনয়নপত্র দাখিরের শেষ দিনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন রেজাউল কবির চৌধুরী বাবু। এসময় আওয়ামী লীগ প্রার্থী রেজাউল কবির চৌধুরী বাবু বলেন, পৌরসভার নতুন ভবন নির্মাণ কাজ শেষ করে একটি নানন্দিক পরিষ্কার-পরিচ্ছন্ন পৌরসভা গড়ে তুলবো। ‘আশা করছি পৌরবাসী আমাকে পুনরায় মেয়র নির্বাচিত করে অসম্পন্ন কাজগুলোকে শেষ করার সুযোগ দেবেন।’

অপরদিকে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বি.এন.পির প্রার্থী হিসেবে আনোয়ার হোসেনের নাম ঘোষণা করার পর মনোনয়নপত্র দাখিরের শেষ দিনে বি.এন.পি থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন আনোয়ার হোসেন। এসময় বি.এন.পির প্রার্থী আনোয়ার হোসেন বলেন আমাকে পৌরবাসী মেয়র হিসাবে নির্বাচিত করলে পৌরসভার রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা সহ অন্যান্য উন্নয়ন কাজ তরান্নিত করে একটি মডের পৌরসভা হিসাবে গড়ে তোলবো এবং পৌরবাসীর পৌর ট্যাক্স সহনশীল করার চেষ্টা করবো।

নজিপুর পৌরসভার ৯ ওয়ার্ডের বিপরীতে কাউন্সিলর পদে ৩৮জন মনোনয়ন পত্র তুললেও মনোনয়নপত্র দাখিরের শেষ দিনে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছে এবং সংরক্ষিত মহিলা কাউন্সিল ৩ আসনের বিপরীতে ১২জন মনোনয়ন পত্র তুলে মনোনয়নপত্র দাখিরের শেষ দিনে ১২ জন প্রার্থীই মনোনয়ন পত্র দাখিল করেছে। মনোনয়নপত্র বাছাই হবে ২২ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর/২০ এবং আগামী ১৬ জানুয়ারী ২০২১ ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে নির্বাচন অফিস সুত্রে জানাগেছে।

এদিকে পৌর নির্বাচনীকে ঘিরে এলাকার বিভিন্ন মহল্লায়, পাড়ায়, ওয়ার্ডের চায়ের দোকানীগুলোতে জমে উঠেছে নির্বাচনী আলাপ আলোচনা। শীতকে উপক্ষো করে আনেক রাত অবধি এসব দোকানীগুলোতে চলছে বেঁচা-কেনা।