মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নওগাঁর নজিপুর পৌর নির্বাচনঃ মেয়র পদে ২ জন সহ কাউন্সিলর পদে অর্ধশতাধিক প্রার্থী….

আপডেটঃ ৭:২৫ অপরাহ্ণ | ডিসেম্বর ২১, ২০২০

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি-: নওগাঁর পত্নীতলায় নজিপুর পৌরসভা নির্বাচনে রবিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে প্রধান দুই দলের ২ জন সহ সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ আসনে কাউন্সিলর পদে ৩৭ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

দ্বিতীয় ধাপে পৌরসভা নির্বাচনে মেয়র পদে নজিপুর পৌরসভা নির্বাচনে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র তুললেও মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামীলীগ থেকে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল কবির চৌধুরী বাবুু এবং বিএনপি থেকে সাবেক পৌর মেয়র ও পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আনোয়ার হোসেন।

আওয়ামীলীগ প্রার্থী রেজাউল কবির চৌধুরী বাবু বলেন, পৌরসভার নতুন ভবন নির্মাণ কাজ শেষ করে একটি নানন্দিক পরিষ্কার-পরিচ্ছন্ন পৌরসভা গড়ে তুলবো। ‘আশা করছি পৌরবাসী আমাকে পুনরায় মেয়র নির্বাচিত করে অসম্পন্ন কাজগুলোকে শেষ করার সুযোগ দেবেন।’

অপরদিকে বি.এন.পির প্রার্থী আনোয়ার হোসেন বলেন আমাকে পৌরবাসী মেয়র হিসাবে নির্বাচিত করলে পৌরসভার রাস্তাঘাট, ড্রেনেজ ব্যবস্থা সহ অন্যান্য উন্নয়ন কাজ তরান্নিত করে একটি মডের পৌরসভা হিসাবে গড়ে তোলবো এবং পৌরবাসীর পৌর ট্যাক্স সহনশীল করার চেষ্টা করবো।

নজিপুর পৌরসভার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিল পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১২জন। তারা হলেন ১নং আসন (১,২,৩নং ওয়ার্ড) কল্যাণী রানী ঘোষ, মাহফুজা খাতুন, ফারহানা বেগম, আহ্নিকা মাহবুব ও মমতা হেনা। ২নং আসন (৪,৫,৬নং ওয়ার্ড) শাহানাজ বেগম, রাশিদা খাতুন, দীপালী রানী বর্মন ও ফরিদা। ৩নং সংরক্ষিত আসন (৭,৮,৯নং ওয়ার্ড) ফারজানা খাতুন, আফরোজা শাহীন ও আকলিমা। পৌরসভার সাধারণ আসনে ৯ ওয়ার্ডের বিপরীতে কাউন্সিলর পদে ৩৮জন মনোনয়ন পত্র তুললেও মনোনয়নপত্র দাখিরের শেষ দিনে ৩৭ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন ১ নং ওয়ার্ডে মোজাহেদুল ইসলাম, সুশান্ত কুমার হালদার, আব্দুস সালাম, কোরবান আলী, আবুল কালাম আজাদ ও দিলিপ চন্দ্র দাস। ২নং ওয়ার্ডে আবু হোসেন, স্বপন কুমার ভাওয়াল, গোপাল চন্দ্র ঘোষ, অরুন কুমার পাল, গৌতম চন্দ্র দে ও জাহাঙ্গীর আলম। ৩নং ওয়ার্ডে জাহিদুল ইসলাম, রমজান আলী, আব্দুল মজিদ, আবু সুফিয়ান ও সুশান্ত চন্দ্র ঘোষ। ৪নং ওয়ার্ডে আব্দুর রাজ্জাক, শহিদুল আলম ও যুগল চন্দ্র দেবনাথ। ৫নং ওয়ার্ডে আমজাদ হোসেন ও সুদর্শন চন্দ্র সাহা। ৬নং ওয়ার্ডে মাসুদ রানা, মারুফুল ইসলাম, আপেল মাহমুদ ও অমৃত কুমার ঘোষ। ৭নং ওয়ার্ডে জাহাঙ্গির আলম, মোস্তফা কিবরিয়া, মতিবুল ইসলাম, আজাদ হোসেন, ওবাইদুল ইসলাম ও বিপ্লব সরকার। ৮নং ওয়ার্ডে সূর্য্য কান্ত সরকার, বিমান চন্দ্র মন্ডল ও শ্রী বিমান কুমার দাস। ৯নং ওয়ার্ডে মিজানুর রহমান ও শ্রী সুকুমার দাস।

পত্নীতলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে মনোনয়নপত্র বাছাই মঙ্গলবার (২২ ডিসেম্বর), প্রত্যাহারের শেষ দিন ২৯ ডিসেম্বর/২০, প্রতিক বরাদ্দ ৩০ ডিসেম্বর/২০ এবং আগামী ১৬ জানুয়ারী/২১ ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ১১.৮১ বর্গ কিলোমিটারের এ পৌরসভায় প্রায় অর্ধলক্ষ মানুষের বসবাস। মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৯০৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮১৭৭ জন ও মহিলা ভোটার ৮৭২৮ জন।