মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

বদরগঞ্জ পৌরসভা নির্বাচনে আইন শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা…

আপডেটঃ ৪:২৮ অপরাহ্ণ | ডিসেম্বর ২২, ২০২০

ময়দুল ইসলাম, বদরগঞ্জ(রংপুর)প্রতিনিধি-: বদরগঞ্জ পৌরসভার সাধারন নির্বাচনে আইন শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । গতকাল সকাল ১১ টায় উপজেলা কনফারেন্স রুমে ওই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান,বিশেষ অতিথি ছিলেন রংপুরের অতিরিক্তি পুলিশ সুপার মধুসুধন রায় । অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন,উপজেলা নির্বাচন অফিসার আজিজার রহমান,বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আরিফ আলী । উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসানের সভাপতিত্বে সভায় নির্বাচন মনিটরিং সেলের সদস্য,আইন শৃংখলা কমিটির সদস্য, মেয়র,সাধারন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থীগন উপস্থিত ছিলেন ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ০৬ নং ওয়ার্ডের সাধারন কাউন্সিলর পদপ্রার্থী মিজানুর রহমান,০৩ নং ওয়ার্ডের সাধারন কাউন্সিলর পদপ্রার্থী খায়রুল আনাম কহিনুর, সংরক্ষিত (৭,৮,৯) মহিলা আসনের কাউন্সিলর পদপ্রার্থী আয়েশা সিদ্দিকা ফেরদৌসি প্রমূখ। মেয়র পদ প্রার্থী আহাসানুল হক চৌধুরি টুটুল (নৌকা), এম আজিজুল হক, (স্বতন্ত্র), এ্যাড. ফিরোজ আহমেদ ( ধানের শিষ) বক্তব্য রাখেন ।
আগামী ২৮ ডিসেম্বর বদরগঞ্জ পৌরসভার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। মেয়র পদে লড়ছেন ০৪ জন। এর মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নৌকা মার্কা নিয়ে মাঠে আছেন সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আনিছুল হক চৌধুরীর ছেলে বদরগঞ্জ আওয়ামীলীগের সাধারন সম্পাদক, বিষ্ণুপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আহাসানুল হক চৌধুরী টুটুল, বি এন পি র ধানের শিষ মার্কার প্রার্থী সাবেক সহকারী এটর্নী জেনারেল এ্যাডভোকেট ফিরোজ শাহ্, ইসলামী আন্দোলন বাংলাদেশের টিকেট পেয়ে হাতপাখা মার্কা নিয়ে প্রচারনা চালাচ্ছেন সাদ্দাম হোসেন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ মার্কা নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন গতবারের প্রতিদ্বন্দি প্রার্থী বদরগঞ্জ মহিলা কলেজের সহকারী অধ্যাপক এম আজিজুল হক ।
উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আজিজার রহমান বলেন, স্বচ্ছ ও নিরপেক্ষ ভোট সরকারের অঙ্গিকার । অবশ্যই স্বচ্ছ ও নিরপেক্ষ ভোট হবে । তার জন্য যা করা দরকার সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে । অন্যায় ভাবে কেউ কোন অনিয়ম করলে তাকে ছাড় দেয়া হবে না।
উপজেলা নির্বাহী অফিসার মেহেদি হাসান জানান, নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও নিরপেক্ষ রাখার জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহন করা হয়েছে ।
জেলা প্রশাসক আসিব আহসান বলেন আমরা সরকারের পক্ষ থেকে স্বচ্ছ ও নিরপেক্ষ ভোট করতে সব ধরনের ব্যবস্থা গ্রহন করেছি। কেউ অপচেষ্টা করলে তাকে আইন শৃংখলা বাহিনী ছাড় দেবে না । শেষে ই ভি এম এ ভোট প্রদানের ল পদ্ধতির উপর একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।