মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

টঙ্গীতে ডাস্টবিন অপসারণের দাবিতে মানববন্ধন-কাউন্সিলরের বাধা….

আপডেটঃ ৭:৪২ অপরাহ্ণ | ডিসেম্বর ২৩, ২০২০

শেখ রাজীব হাসান, গাজীপুর প্রতিনিধি : মেয়র মহোদয়ের অঙ্গীকার, গ্রীন সিটি ও ক্লিন সিটি হোক সবার, ডাস্টবিন অপসারণ চাই এই স্লোগানে টঙ্গী ৪৭ নং ওয়ার্ডে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার সকাল ১১টায় টঙ্গীর পূবাইল সড়কের শিলমুন এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন চলাকালীন সময় স্থানীয় কাউন্সিলর দলবল নিয়ে মানববন্ধনে বাধা সৃষ্টি করে। এ সময় স্থানীয় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে মেয়রের দালালের হাত থেকে রক্ষা চাই বলে স্লোগান দিতে থাকেন। খবর পেয়ে টঙ্গী পূর্ব থানা পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
মানববন্ধনে বক্তারা বলেন, গাজীপুর সিটি করপোরেশন এলাকায় নির্ধারিত ডাম্পিংয়ের জায়গায় ময়লা না ফেলে, টঙ্গী-কালীগঞ্জ সড়কের উপর ময়লা ফেলার কারণে ৪৭ নং ওয়ার্ড এলাকাবাসীর বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। সাধারণ মানুষ এলাকার রাস্তা দিয়ে চলাচলে ব্যাঘাত ঘটছে। আশেপাশের অসংখ্য ফ্যাক্টরির শ্রমিকরা ময়লার দুর্গন্ধের শিকার হচ্ছে। সড়কের পাশে ভ্যানগাড়ি দিয়ে ময়লা-আবর্জনা ফেলার কারণে রাতে যানবাহন চলাচলের সময় পথচারীদের মৃত্যুর মতো ঘটনা ঘটছে। কিছু কিছু সময় ময়লা আবর্জনা থেকে হঠাৎ করে আগুন লেগে এলাকাবাসীর ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানা গেছে। দৃষ্টি দিচ্ছে না স্থানীয় জনপ্রতিনিধি। এলাকাবাসী আরো বলেন, শিলমুন এলাকার কলিজার মাঝখানে এমন ময়লার ডাস্টবিন যেন না থাকে, সেজন্য মেয়র মহোদয়ের কাছে জোরালো দাবি জানাচ্ছি।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেটিআইএর শ্রমিক নেতা মোঃ আবেদ আলী, ৪৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক মোঃ আনোয়ার হোসেন, শ্রমিক নেতা জালাল, দাউদ, শহিদ প্রমুখ। এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর সাদেক আলী বলেন, আমি বৈধ জনগণের প্রতিনিধি। আমার সাথে তারা পরামর্শ না করে মানববন্ধন করেছে, তাই আমি বাধা দিয়েছি।