মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

মদনে শহীদ স্মরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ..

আপডেটঃ ৩:৫৭ অপরাহ্ণ | জানুয়ারি ০১, ২০২১

হাবিবুর রহমান, মদন, নেত্রকোণা-:নেত্রকোণা জেলা মদন উপজেলা পহেলা জানুয়ারী ২০২১ শুক্রবার সকাল ১১.০০ মদন শহীদ স্মরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে উপস্থিত ছিলেন এডহক কমিটির সভাপতি মোঃ এনামুল হক ও অভিবাবক সদস্য মোঃ কামরুল ইসলাম ভূইয়া এবং শিক্ষক প্রতিনিধি শাহজাহান ইয়ার আহমেদ সহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আক্কাছ উদ্দিন ও বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা উপস্থিত থেকে স্বাস্থ্য বিধি মেনে বই বিতরণ করা হয়।
প্রতি বছরের ন্যায় এ বছর বই বিতরণ হচ্ছে ভিন্ন আঙ্গীকে, বাংলাদেশে ২০১০ সালের পর থেকে প্রতি বছর পহেলা জানুয়ারী পরিবেশ মুখর উৎসবের মাধ্যমে প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হতো। কিন্তু করোনাভাইরাস বদলে দিয়েছে প্রায় এক দশক ধরে চলে আসা এই নিয়ম। শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি ও নিরাপত্তার কথা ভেবে এবারে সরকার সমাবেশ ও কোন উৎসব ছাড়াই বই বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে।

জানা যায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় বলা হয়েছে শিক্ষার্থীদের স্বাস্থ্য সু-রক্ষার বিষয়টি আমলে রেখে এ বছর প্রতিটি শ্রেণীর বই বিতরণের জন্য সাপ্তাহে ৩দিন করে সময় দিয়েছে। অর্থাৎ ৬ষ্ঠ, সপ্তম, অষ্ঠম ও নবম এই ৪টি শ্রেণীতে সপ্তাহে ৩দিন করে মোট বার দিনের মধ্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হবে। একেকটি ক্লাসের শিক্ষার্থীরা ৩ ভাগে বিভক্ত হয়ে বই সংগ্রহ করবে। পুরো বই বিতরণ প্রক্রিয়া স্বাস্থ্য বিধি মেনে করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেনের সাথে মোটোফোনে যোগাযোগ করলে তিনি এ প্রতিনিধিকে জানান সপ্তাহে ৩ দিন বই বিতরণ করা হবে স্বাস্থ্য বিধি মেনে, মাধ্যমিক সকল প্রধান শিক্ষককে নির্দেশনা দেওয়া হয়েছে।