রবিবার ১৭ই জানুয়ারি, ২০২১ ইং ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

ঝুঁকিপূর্ণ ভবনে চলছে বই বিতরণ..

আপডেটঃ ৫:৪১ অপরাহ্ণ | জানুয়ারি ০৫, ২০২১

হাবিবুর রহমান, মদন, নেত্রকোণা-: নেত্রকোণা জেলার মদন উপজেলার ৪নং গোবিন্দশ্রী ইউনিয়নের গোবিন্দশ্রী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ খচরু মিয়া ও প্রধান শিক্ষক আজিজুর রহমান আকন্দসহ বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থীর উপস্থিতিতে বই বিতরণ কার্যক্রম চলছে। গোবিন্দশ্রী উচ্চ বিদ্যালয়টি ২য় তলা ভবন বিশিষ্ট ৪টি কক্ষ। কিন্তু প্রতিটি কক্ষের ছাদ পাটল দেখা যাচ্ছে এবং মেঝের পাকা উঠে গেছে। বিদ্যালয় ভবনটি জরাজীর্ণ অবস্থায় আছে। এ নিয়েই চলছে বিদ্যালয়ের কার্যক্রম।
স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতির সাথে কথা বললে তিনি এ প্রতিনিধিকে জানান, স্কুলের কক্ষ স্বল্পতার কারণে আমরা ঝুঁকি নিয়ে স্কুলের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমরা স্কুল কমিটির পক্ষ থেকে ও এলাকাবাসী, ছাত্র-ছাত্রী অভিভাবকের পক্ষ থেকে বর্তমান সরকারের প্রতি দৃষ্টি দেয়ার জন্য আহ্বান করছি।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুর রহমান আকন্দ জানান, আমার বিদ্যালয়ের পড়ালেখার গুণগতমান খুবই ভাল। কিন্তু বিদ্যালয়ের কক্ষের স্বল্পতার কারণে ছাত্র-ছাত্রীদের কষ্ট হচ্ছে। তার পূর্ব পার্শ্বে ২য় তলা আরেকটি কক্ষ আছে কক্ষটি খুবই ঝুঁকিপূর্ণ। তাই আমরা এই রুমে কোন বিদ্যালয়ের কার্যক্রম করিনা। আমাদের বিদ্যালয়ের ছাত্রছাত্রীর সংখ্যা অনেক বেশি। তাই সরকারের নিকট বিনীত আবেদন আমরা যাতে নতুন ভবন পাই তার সুব্যবস্থা করতে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।