মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

মাদ্রাসার এতিম শিশুদের পাশে “একটু পাশে দাঁড়াই “

আপডেটঃ ৭:২৬ অপরাহ্ণ | জানুয়ারি ১৫, ২০২১

স্টাফ রিপোর্টার, -: মাদ্রাসার এতিম শিশুদের পাশে “একটু পাশে দাঁড়াই “। আজ অনুষ্ঠিত হলো কোরআনের পাখিদের নিয়ে “একটু পাশে দাঁড়াই” সংগঠনের দারুন ইচ্ছাপুরন অনুষ্ঠান। কুষ্টিয়ার দৌলতপুর থানাধীন মথুরাপুর হোসেনাবাদ ফজলুল উলুম বহুমুখী মাদ্রাসা প্রাঙ্গণে সেচ্ছাসেবী সংগঠন ‘একটু পাশে দাঁড়াই’ এর প্রতিষ্ঠাতা সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন এর সভাপতিত্বে এলাকার তিনটি মাদ্রাসার ৫০ জন এতিম শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ এবং তিনটি মাদ্রাসার দেড় শত ছাত্রের মাঝে উপহার সামগ্রীর বিতরণ করে জনপ্রিয় এই সংগঠনটি।

বিতরনী অনুষ্ঠান শেষে তিনটি মাদ্রাসার সকল শিক্ষার্থীর জন্য আয়োজন করা হয় মধ্যহ্ন ভোজের। উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে আসন অলংকৃত করে বক্তব্য রাখেন, প্রধান অতিথি হিসেবে প্রবীন সমাজসেবক, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব জনাব মো: রুহুল কুদ্দুস, বিশেষ অতিথি হিসেবে জনাব ছুরাত আলী সেন্টু (সাবেক ইউপি সদস্য), বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব মানবিক মানুষ জনাব হামিদুল হক (সাবেক ইউপি সদস্য) বিশিষ্ট সমাজ সেবক আব্দুল খালেক, রাজনৈতিক ব্যক্তিত্ব জনাব সাব্বির আহমেদ (সকুল) ক্রীড়া ব্যাক্তিত্ব জনাব আতিকুর রহমান, সমাজ সেবক রবিউল ইসলাম, ‘একটু পাশে দাঁড়াই’ সংগঠনটির আজীবন সদস্য কাজী জুরাইশ হোসেন, যুগ্ন-সম্পাদক রফিকুল ইসলাম সবুজ, কে এস স্বজল, অরপন মাহামুদ। অনুষ্ঠানে সভাপতি বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোস্তাফিজুর রহমান সুমন বলেন ‘আলেম সমাজ দেশ ও জাতির দর্পন তাদের দেশ ও জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে ভালো ভালো কাজ করতে হবে বিশ্বের বুকে বাংলাদেশ কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে এবং সবাইকে মানবিক হবার আহবান জানান।

সকাল এগারোটার সময় মাদ্রাসার ছেলেদের কুরআন এবং গজল দিয়ে অনুষ্ঠান শুরু হয়, অতিথিদের বক্তবের পর মাদ্রাসার ছাত্রদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ শেষে মধ্যাহ্ন ভোজের মাধ্যমে সমাপ্তি হয়। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ‘একটু পাশে দাড়াই’ সংগঠনের চন্দন, ইমরান, রাজিব আসিফ হোসেন, তুষার, সাগর, সহ স্থানীয় এক ঝাঁক নিবেদিত প্রান তরুন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন একটু পাশে দাঁড়াই সংগঠনের উপদেষ্টা সদস্য মুহাম্মদ তারিকুল ইসলাম শেখ।