সোমবার ১০ই মে, ২০২১ ইং ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

মহিলা আওয়ামীলীগের পিঠা উৎসবে সন্ত্রাসী হামলা- আহত ৫…ফাঁকাগুলি, ককটেল নিক্ষেপ……

আপডেটঃ ১০:৪৪ অপরাহ্ণ | জানুয়ারি ২৩, ২০২১

প্রতিনিধি, টঙ্গী:- গাজীপুরের টঙ্গী এরশাদনগর মজিদা সরকারি হাইস্কুল মাঠে গতকাল শনিবার বিকেলে পশ্চিম ও পূর্ব থানা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত পিঠা উৎসবে সন্ত্রাসী হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। সন্ত্রাসীরা ফাঁকাগুলি, ককটেল নিক্ষেপ ও অতিথিদের বহনকারী গাড়িতে ব্যাপক ভাংচুর চালায়। সন্ত্রাসীদের এলোপাথারি অস্ত্রের আঘাতে অন্তত: ৫জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় ৪৯নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম-আহ্বায়ক ইদ্রিস আলী জুয়েল ইসলাম, পূর্ব থানা মহিলা আওয়ামীলীগের ১নং যুগ্ম-আহ্বায়ক শিরিন শিলাকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনার খবর পেয়ে জিএমপি’র সিনিয়র সহকারি পুলিশ কমিশনার আশরাফ-উল-ইসলাম, টঙ্গী পূর্ব থানার ওসিসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শণ করেন। হামলার প্রতিবাদে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল বের করে এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক বেশ কিছুক্ষণ অবরোধ করে রাখে।

এলাকাবাসী জানায়, গতকাল বিকেলে মজিদা সরকারি হাইস্কুল মাঠে টঙ্গী পশ্চিম ও পূর্ব থানা মহিলা আওয়ামীলীগের উদ্যোগে পিঠা উৎসব চলছিল। অনুষ্ঠানে শেষে সন্ধ্যা ৭টার দিকে অতিথিরা প্রাইভেটকারযোগে (নং- ঢাকা মেট্রো-ঘ ১৩-০৯৩২ ) বের হওয়ার সময় হঠাৎ একদল সশস্ত্র সন্ত্রাসী রাম দা, ধারালো ছুরি, চাপাতি, হকিস্টিকসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাঁকাগুলি ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে অতিথিদের বহনকারী প্রাইভেটকারটিতে ব্যাপক ভাংচুর চালায়। এঘটনায় অনুষ্ঠানের অতিথি গাজীপুর মহানগর আওয়ামীলীগের উপদেষ্টা কাজী মোহাম্মদ সেলিম, টঙ্গী পশ্চিম থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রাথী ইঞ্জিনিয়ার এম এম হেলাল উদ্দিন, পূর্ব থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী এম এম নাসির উদ্দিন, কাজী কামরুলসহ উপস্থিত আওয়ামীলীগ নেতাকর্মীরা ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন।
এব্যাপারে গাজীপুর মহানগর মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হোসনে আরা বলেন, সন্ত্রাসীরা অতিথিদের হত্যার উদ্দেশ্যেই সুপরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। সন্ত্রাসীদের অনতিবিলম্বে গ্রেফতারের দাবি জানাই।

৪৯নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ বলেন, যারা অতিথিদের উপর অতর্কিতভাবে সন্ত্রাসী হামলা চালিয়ে গাড়ি ভাংচুর করছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি।
এব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। হামলার সাথে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।