মঙ্গলবার ১১ই মে, ২০২১ ইং ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

টঙ্গীতে হাটের নামে হাতিয়ে নিচ্ছে কোটি টাকা- কে এ চাঁদাবাজ……..

আপডেটঃ ১১:০৮ অপরাহ্ণ | জানুয়ারি ২৩, ২০২১

শামীমা খানম -: টঙ্গীতে রবিবারের হাট বাজারে রেলওয়ে সরকারি জমিতে রাজনৈতিক পরিচয়ে কোটি টাকার চাঁদাবাজি। গাজীপুর সিটি কর্পোরেশন এর 57 নং ওয়ার্ডে অবস্থিত রবিবারের হাট বাজারে,রাজনৈতিক পরিচয় ও স্থানীয় কাউন্সিলর আত্মীয় পরিচয় নামে কোটি টাকার চাঁদাবাজির অভিযোগ উঠেছে ভুক্তভোগী দোকানদার কর্তৃক। জানা যায়, সিটি কর্পোরেশন কর্তৃক লিস না থাকার শর্তেও রাজনৈতিক পরিচয় ব্যবহার করে কতিপয় লোক হাতিয়ে নিচ্ছে কোটি টাকা। গাজীপুরের টঙ্গীতে সরকারি পতিত জায়গায়,অসহায় হতদরিদ্র দূর থেকে আসা বিভিন্ন প্রকারের ব্যবসায়ীদে কাছ থেকে নামে মাত্র তুলে নেওয়া হচ্ছে হাজার টাকা করে, যার একাধিক অভিযোগ পাওয়া গেছে, ব্যবসায়ী ভুক্তভোগী সহ সকলের কাছ থেকে।

টঙ্গী জোন ছাড়াও আশপাশের পুবাইল, মাজুখান, উত্তরা মাওঃ সাদ, ইছাপুর, ঘোড়াশাল,,বিভিন্ন ব্যবসায়ীরা আসে এখানে হাট বাজার করতে। সপ্তাহের একটি দিন রবিবারে এইখানে বিভিন্ন প্রকারের মাল বিক্রি করতে এসে বিক্রেতারা পরে অনেক হয়রানিতে। টঙ্গীর তুরাগ পার হইতে রেল লাইনের পাশ দিয়ে গড়ে উঠেছে 57 নং ওয়ার্ডের রাস্তার উপরে বহু বছরের এই পুরাতন হাট বাজার।প্রতি সপ্তাহে প্রায় 5 থেকে 6 হাজার দোকানিরা আসে বিভিন্ন জিনিসপত্র নিয়ে গরুর হাট নামে পরিচিত এখানে দোকান করতে। নাম প্রকাশে একজন জানান, দোকান বসালেই, গুনতে হয় 1 হাজার টাকা করে জনপ্রতি। 1 ঘন্টা আর 24 ঘন্টা নেই কোন ভেদাভেদ। টাকা দিতেই হবে। প্রথমে 500, পড়ে 300, এরপরে 200 এইভাবে চলে টাকা ওঠার উৎসব। পুবাইল নিবাসী নিজাম বলেন, করোনা কালীন এই অবস্থাতেও নেই কোনো ছার। বিকেলে, রাত্রেও সকালে চলে এই টাকা উঠানোর দেন দরবার।

ভুক্তভোগী এক দোকানী জানান, ঝাড়ুদার, হিজড়া, নাইট গার্ড, স্থানীয় বাড়িওয়ালার নামে, সিটি কর্পোরেশনের নামে, সর্বশেষ রাজনৈতিক পরিচয়,স্থানীয় কাউন্সিলর এর নাম ভাঙ্গিয়ে এই টাকা উঠানো হচ্ছে। ভুক্তভোগী জেসমিনের বাবা জানান,3000 টাকার বেচাকেনা করলে তাদের দিতে হয় পনের শো করে টাকা। কোন রকমে না খেয়ে দিন কাটিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছি। কারা এই ব্যক্তি যারা টাকা তুলে সরকারি রাজস্ব ফাঁকি দিচ্ছে, অন্যদিকে অসহায় দোকানি মানুষদের কে জিম্মি করে, কোটি টাকার বনে, জানতে আগামী পর্বে দেখুন।