মঙ্গলবার ১১ই মে, ২০২১ ইং ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

অনলাইন প্রেস ইউনিটির সদস্য হওয়ার সহজ উপায়….

আপডেটঃ ১২:৪৯ পূর্বাহ্ণ | জানুয়ারি ২৭, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি -: অনলাইন সাংবাদিকতা ও সংবাদমাধ্যমের বিভিন্ন অধিকার আদায়ের লক্ষ্যে ২০১০ সালে প্রতিষ্ঠিত অনলাইন প্রেস ইউনিটির নতুন সদস্য সংগ্রহ কর্মসূচী শুরু হয়েছে।

২৬ জানুয়ারী বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবে ভার্চুয়াল লাইভে অনুষ্ঠানিকভাবে এই কর্মসূচীর উদ্বোধন করেন সাবেক সভাপতি অধ্যাপক শুভংকর দেবনাথ। কার্যকরী সভাপতি এ্যাডভোকেট নূরনবী পাটোয়ারী জানান, নীতিমালা দেয়া হয়েছে কিন্তু অনলাইন নিউজ পোর্টাল-এর জন্য কোন সুবিধা দেয়া হয়নি। বরং নিউজ পোর্টাল বন্ধের পাশাপাশি বিভিন্ন উদ্যেগ নেয়া হচ্ছে, এ থেকে উত্তরণের জন্য ‘বায়ান্ন প্রেরণা-একাত্তর চেতনা সকল জাতীয় বীর শ্রদ্ধাজন-আমাদের লক্ষ্য একটাই সুষ্ঠু সংবাদ-সমৃদ্ধ দেশ প্রয়োজন।’ শ্লোগানকে লালনে আগ্রহী যে কোন সংবাদযোদ্ধা অনলাইন প্রেস ইউনিটির সদস্য হতে পারবেন। সদস্য হতে নাম-ঠিকানা-বয়স-শিক্ষা ও কর্মস্থলের নাম লিখে ০১৭৯৫৫৬৮১৩৭ নম্বরে কল করলেই প্রাথমিক সদস্য করে নেয়া হবে। এছাড়াও কেন্দ্রীয় দপ্তর ৩৩ তোপখানা রোড, ঢাকা ১০০০ তে এসেও সদস্য হতে পারবেন। সংবাদযোদ্ধাদের অধিকার আদায়ে প্রতিষ্ঠাতা কলামিস্ট মোমিন মেহেদী অনলাইন প্রেস ইউনিটির সকল সদস্যকে নিয়ে জাতীয় প্রেসক্লাবে ৩ মে ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে’তে ‘সংবাদযোদ্ধা র‌্যালী’ করার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, সাগর-রুণী সহ সকল সংবাদযোদ্ধার ঘাতকদের বিচারের দাবিতে সমাবেশ, করোনা পরিস্থিতিতে সংবাদযোদ্ধাদের জন্য ফ্রি পিপিই, প্রণোদনার দাবিতে মাননীয় প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান সহ গত ১০ বছরে সংবাদপত্র ও সংবাদযোদ্ধাদের দাবি আদায়ে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে অনলাইন প্রেস ইউনিটি।