সোমবার ১০ই মে, ২০২১ ইং ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

২০০ অসহায় পরিবার চলাচলের রাস্তা বন্ধ

আপডেটঃ ৭:১৯ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৩, ২০২১

রাকিবুল হাসান শ্রীপুর,গাজীপুরঃ গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নে বরমা চৌরাস্তা হইতে বরমী দক্ষিণ পাড়া প্রধান বাড়ি পর্যন্ত জন সাধারণের চলা চলের রাস্তা বন্ধ করাতে ২০০ পরিবার হতাশায় ভুগছেন, এতে এলাকা বাসীর অভিযোগ উঠেছে, সরজমিনে গিয়ে জানা যায় ৩১ জানুয়ারী রবিবার বরমী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের আঃ হাকীমের ছেলে হারুনর রশীদ বাদল ওরফে বাঘ বাদল । জন সাধারণের রাস্তাটি ইট দিয়ে বাউন্ডারি করে বন্ধ করে দিয়েছে,রাস্তা বন্ধ করে দেওয়াত এলাকার কয়েক শত মানুষ জনদূর ভোগে পড়েছে।  ভুক্তভোগীর পরিবার হলেন- নজরুল ইসলাম প্রধান, মফিজ প্রধান, কালাম প্রধান, আবুল কালাম প্রধান, জালালউদ্দিন প্রধান, আদিসা খাতুন, আব্দুল আজিজ প্রধান, হুমায়ূন প্রধান, জহিরুল প্রধান, আসাদ প্রধান, আবুল হোসেন, মিয়া হোসেন, শাহিন, ময়না, আব্দুল্লাহসহ এই এলাকার আব্দুল হাই প্রধান সাংবাদিকদের জানান,বরমা চৌরাস্তা হইতে বরমী দক্ষিণ পাড়া প্রধান বাড়ি পর্যন্ত রাস্তাটি দিয়ে বিগত পন্ঞ্চাশ বছর যাবৎ এলাকার জনসাধারণ চলাচল করে আসছে, বরমী ইউনিয়ন এর সাধারণ সম্পাদক ও ৮নং ওয়ার্ডের মেম্বার হারুনুর রশিদ খন্দকার বলেন এ রাস্তাটি ইউনিয়ন পরিষদের বরাদ্দকৃত রাস্তা। বরমা চৌরাস্তা হইতে রাস্তাটি ইঁটের সলিং এর কাজ চলছে। আমি শারীরিক ভাবে অসুস্থ হয়ে পড়ায় কাজটি সম্পূর্ণ করতে পারিনি কিন্তু এলাকা বাসীর অভিযুক্ত ভাগ বাদল পারিবারিক দ্বন্দ্বের কারণে জনসাধারণ এর চলাচলের রাস্তাটি বন্ধ করে দিয়েছে।

বরমী ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী হারুনুর রশীদ বাদল। উরুপে ভাগ বাদল এ ব্যাপারে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, যেটা সত্য সেটাই তুলে ধরেন, তিনি এ সময় বলেন জায়গাটি আমি আমার বাড়ির সামনে দিয়ে চলাচলের জন্য অস্থায়ী ভাবে দিয়ে ছিলাম এখন আমার কারণ বশত জায়গাটি আমার পারিবারিক বসত বাড়ির বিশেষ প্রয়োজনে কাজ করতে ছিলাম এমনতো অবস্থায় পার্শ্ববর্তী এলাকার লোকজন সেখানে বাধা সৃষ্টি করে আমার ও জনসাধারণের কাছে দাবি ইউনিয়ন পরিষদের প্রতি দাবি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি, আমি আমার  যোতকৃত জমির ব্যবহার করতে পারব না। এবং সকলের কাছে আমার দাবি সুস্থ ও সতেজ যেটা সেই বিচারটা যেন আমি পাই , ৮ নং ওয়ার্ড মেম্বার মোঃ হারুনুর রশিদ খন্দকার আরো বলেন। বরমা চৌরাস্তা হইতে বরমী দক্ষিণ পাড়া প্রধান বাড়ি পর্যন্ত রাস্তাটি ইউনিয়ন পরিষদের বরাদ্দকৃত রাস্তা। বিগত কিছুদিন আগে মাটি ফেলে রাস্তাটি মেরামত করা হয়েছে, বর্তমানে ইটের ব্রিক সলিং রাস্তা নির্মাণের কাজ চলছে। তিনি আরো বলেন আমি হঠাৎ শুনেছি চলাচলের রাস্তাটি হারুনুর রশীদ বাদল বন্ধ করে দিয়েছে, এ ব্যাপারে ইউনিয়ন পরিষদে কোন লিখিত অভিযোগ আসলে পদক্ষেপ নেওয়া হবে। রাস্তা বন্ধ করায় এব্যাপারে হারুনুর রশীদ বাদল বলেন, এই জমি তার জোতজমি, ইউনিয়ন পরিষদের বরাদ্দকৃত কোন রাস্তা না বলে তিনি বলেন। তার জমির ওপর দিয়ে কোন রাস্তা নির্মাণ এবং জনসাধারণ চলাচল করতে দেয়া হবে না বলে তিনি বলেন।

এই বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও তাসলিমা মোস্তারী মেডাম এর নিকট অবগত করলে, দৈনিক আজকের আলোকিত সকাল পত্রিকার রিপোর্ট রাকিবুল হাসান কে তিনি জানান জানান, এই বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং স্থায়ী ওয়ার্ড মেম্বার এর সাথে কথা বলে সঠিক ও সুস্থ তদন্তের মাধ্যমে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।