সোমবার ১০ই মে, ২০২১ ইং ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

উৎসব মুখর পরিবেশে বাগেরহাট পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু ….

আপডেটঃ ৬:৫২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ১৪, ২০২১

শেখ সাইফুল ইসলাম কবির: শান্তিপূর্ণভাবে বাগেরহাট পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। পূর্ব নির্ধারিত সময় রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টায় বাগেরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৫ টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়।
সকাল ৮টায় আমলাপাড়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়েভোটরদের সরব উপস্থিতি লক্ষ করা যায়। এইকেন্দ্রে ২হাজার ৯শ ৯৬ জন ভোটার রয়েছে। এর মধ্যে ১হাজার ৫শ ৯৩ জন নারী এবং ১ হাজার ৩শ ৯৯ জন পুরুষ ভোটার রয়েছে।

উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছেন বাগেরহাট পৌরবাসী।সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট বিকেল চারটায় শেষ হবে বলে জানিয়েছেন বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও বাগেরহাট পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ।

বাগেরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান হাবিবুর রহমান এবং বিএনপি মনোনীত প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া ৯টি সাধারণ ওয়ার্ডে ২৩ জন এবং ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬ জন প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছন।

তবে তিনটি সাধারণ ওয়ার্ড অর্থ্যাৎ ৫, ৬ ও ৭ নং সাধারণ ওয়ার্ডে আবুল হাশেম শিপন, তালুকদার আব্দুল বাকি এবং শাহ নেওয়াজ মোল্লা দোলন বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। বাগেরহাট পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে ৩৮ হাজার ২’শ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১৮ হাজার ৪’শ ২১জন পুরুষ এবং ১৯ হাজার ৭’শ৭৯ জন নারী রয়েছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ বলেন, শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য আমাদের সব ধরণের ব্যবস্থা রয়েছে। প্রতিকেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, প্রয়োজনীয় সংখ্যক পুলিশ, আনসার সদস্য, ভোট গ্রহন কর্মকর্তা রয়েছে। কোথাও কোন বিশৃঙ্খলা হলে আমরা তাৎক্ষনিকভাবে ব্যবস্থা গ্রহণ করব।##**ছবি সংযুক্ত আছে।