সোমবার ১০ই মে, ২০২১ ইং ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

গাজীপুরে আন্তর্জাতিক নারী দিবস পালন …

আপডেটঃ ৭:৩৯ অপরাহ্ণ | মার্চ ০৮, ২০২১

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ॥ ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্য বিষয়কে সমানে রেখে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে গাজীপুরে আন্তর্জাতিক নারী দিবস-২০২১ পালন করা হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ৮ মার্চ সোমবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে ভাওয়াল নাটমন্দিরে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অন্ষ্ঠুান অনুষ্ঠিত হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন সরদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, গাজীপুরের জেলা প্রশাসক এস. এম. তরিকুল ইসলাম। সভায় স্বাগত বক্তব্য রাখেন, গাজীপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শাহানাজ আক্তার।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার ডাঃ নন্দিতা মালাকার, গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট রীনা পারভীন, গাজীপুর জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শেলিনা ইউনুছ। জেলা তথ্য কর্মকর্তা মুহাম্মদ জালাল উদ্দিনের উপস্থাপনায় এসময় আরও বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক হোসনে আরা সিদ্দিকা জুলী, অধ্যাপক মুকুল কুমার মল্লিক প্রমুখ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এস. এম. তরিকুল ইসলাম বলেন, আমরা নারীকে সম্মান দিবো। কারণ আমি মায়ের গর্ভে জন্ম নিয়েছি। আমরা যদি ছেলের বউকে নিজের মেয়ে মনে করি। তাহলে সমাজে কোন অশান্তি থাকবে না। বর্তমানে শিক্ষাঙ্গনে মেয়েরা ভাল রেজাল্ট করছে।

সভার অন্যান্য বক্তারা বলেন, সৃষ্টির যা কিছু মহান অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর। শিক্ষার কোন বিকল্প নয়। সমাজের সকল স্তরে শিক্ষা পৌঁছে দিতে হবে। শিক্ষায়ই পারে দৃষ্টিভঙ্গি বদলাতে। সমাজকে পরিবর্তন করতে। বক্তারা সকলকে আহবান জানিয়ে বলেন আমাদের সমাজে সমতা প্রতিষ্ঠা করতে হলে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আপনি যৌতুকের বিরুদ্ধে কথা বলবেন নিজের ছেলের জন্য যৌতুক নেবেন এটা হবে না। আপনার পরিবারের পুরুষ (ছেলে, ভাই) কে কোন ইভটিজিং না করতে উদ্বুদ্ধ করতে হবে।

এসময় উপস্থিত ছিল জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও নারী সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।