সোমবার ১০ই মে, ২০২১ ইং ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

অবশেষে শ্রীমঙ্গলে বহু প্রতীক্ষিত স্বস্থির বৃষ্টি….

আপডেটঃ ১০:২৭ অপরাহ্ণ | মে ০২, ২০২১

চ্যানেল সেভেন -: –টানা ১১ দিন প্রচন্ড গরম আর দাবদাহের পর অবশেষে শ্রীমঙ্গলে আজ বহু প্রতীক্ষিত স্বস্হির বৃষ্টি হয়েছে। দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে  বহু প্রতিক্ষীত স্বস্হির বৃষ্টি হলো শ্রীমঙ্গলে। দীর্ঘ ১১ দিন দাবদাহের পর আজ বিকেল ৩ টায় বজ্র ও দমকা হাওয়াসহ নামলো বহু প্রতিক্ষিত এ বৃষ্টি। এ বৃষ্টিতে জনজীবনে ফিরে এসেছে স্বস্হি। বিকেলে প্রচন্ড রৌদ্রতাপ আর ঝলমলে আকাশ কালো করে নামে বৃষ্টি। বয়ে যায় শান্তির বাতাস।জনজীবনে ফিরে আসে প্রশান্তি।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের অবজারভার মো. মুজিবুর রহমান জানান, গত ২০ এপ্রিল শ্রীমঙ্গলে বৃষ্টি হয়েছিলে ৩ মিলিমিটার। এরপর আর বৃষ্টি হয়নি। ১১ দিন দাবদাহের পর আজ বিকেল ৩ টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৫.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। ওই সময়কালে শ্রীমঙ্গলে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গলে অবস্হিত বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. মোহাম্মদ আলী জানান, টানা ১১ দিন বৃষ্টি না হওয়ায় চা শিল্প কিছুটা ক্ষতির সম্মুখীন হয়েছে। কিছু ইয়াং টি মরে গেছে এবং চা গাছের গ্রোথ ব্যাহত হয়েছে। তবে আজকের বৃষ্টি চা শিল্পের জন্য অনেক উপকারে আসবে বলে তিনি জানিয়েছেন।