মঙ্গলবার ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

সুন্দরবনে আত্মসমর্পনকারী ৩ শতাধিক জলদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ উপহার বিতরণ……..

আপডেটঃ ১১:৩২ অপরাহ্ণ | মে ০৯, ২০২১

চ্যানেল সেভেন -( সংবাদ বিজ্ঞপ্তি ) : প্রধানমন্ত্রী গত ০১ নভেম্বর ২০১৮ তারিখে সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করেন। এখন শান্তির সু-বাতাস বইছে সুন্দরবনে। অপহরণ-হত্যা এখন তিরোহিত। জেলেদের কষ্টার্জিত উপার্জনের ভাগও কাউকে দিতে হচ্ছে না। মাওয়ালী, বাওয়ালী, বনজীবী, বন্যপ্রাণী এখন সবাই নিরাপদ বিশেষ করে মৎসজীবিরা। নির্ভয়ে নির্বিঘ্নে আসছে দর্শনার্থী-পর্যবেক্ষক এবং জাহাজ বণিকেরা। এভাবেই সরকারের দূরদর্শিতায় সুন্দরবন কেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতার ব্যাপক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। মূলতঃ মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্ব, দিক নির্দেশনা ও পৃষ্ঠপোষকতা এবং স্বরাষ্ট্রমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধান এবং র‌্যাবের সক্রিয় অংশগ্রহণে সুন্দরবন আজ জলদস্যু মুক্ত।
বর্তমানে আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষ থেকে আত্মসমর্পণকারী সকল জলদস্যু/বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতিত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে।
এরই ধারাবাহিকতায়, বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় আত্মসমর্পণকারী কর্মহীন জলদস্যুদের সাহায্যার্থে এবং আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে অদ্য ০৯ মে ২০২১ তারিখে র‌্যাব ফোর্সেসের মহাপরিচালক মহোদয়ের পক্ষ হতে বরিশাল, বাগেরহাট, খুলনা ও সাতক্ষীরা জেলায় আত্মসমর্পণকৃত ৩ শতাধিক জলদস্যুদের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস এর পক্ষ থেকে আত্মসমর্পণকৃত জলদস্যুদের মাঝে ঈদের শুভেচ্ছা উপহার বিনিময় ও নগদ অর্থ প্রদান করেন র‌্যাব-৬ এর অধিনায়ক লেঃ কর্নেল রওশনুল ফিরোজ ও র‌্যাব-৮ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি জামিল হাসান। এসময় র‌্যাব-৬ ও র‌্যাব-৮ এর অধিনায়কগণ আত্মসমর্পণকৃত জলদস্যুদর সাথে ব্যক্তিগতভাবে কুশলাদি বিনিময় করেন, তাদের সমস্যার কথা শুনেন এবং সমস্যা সমাধানের জন্য উপযুক্ত সহযোগিতা ও নির্দেশনা প্রদান করেন।