বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

৯৯৯ কল পেয়ে লিফটে আটকা পড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথী’কে অক্ষত অবস্থায় উদ্ধার করল ফায়ার সার্ভিস…..

আপডেটঃ ১১:২৩ পূর্বাহ্ণ | জুন ১২, ২০২১

এস, এম, মনির হোসেন জীবন – জরুরী সেবা  ৯৯৯ কল পেয়ে লিফটে আটকা পড়া বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত এক শিক্ষাথী’কে অক্ষত অবস্থায় উদ্ধার করল “দি লাইফ সেভিং ফোস'” বাহিনী। 
উদ্বার হওয়া ওই শিক্ষাথী’র নাম মোঃ সামিদ ওমর রিমন (২৩), পিতা-মোঃ মনির হোসেনগ্রাম-কলমা ,থানা-লৌহজং, মুন্সিগঝ্জ।
বত’মানে রাজধানীর পল্লবী থানার ২৬/২ বাইগার টেক, বালুঘাট, পল্লবী সপরিবারে বসবাস করে আসছিল।   সামিদ ওমর রিমন বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রাইম এশিয়া  রাজধানীর বনানী ক্যাম্পাসে টেক্সটাইল্স ইঞ্জিনিয়ারি বিভাগের ১১ তম ব্যাচের ছাএ বলে জানা গেছে। 
আজ শুক্রবার রাত ৭ টা ৫০ মিনিটের সময় পল্লবী থানার ২৬/২ বাইগার টেক, বালুঘাটএলাকায় এ ঘটনা ঘটে।
এদিকে, কুর্মিটোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলাম জানান আজ শুক্রবার  রাতে  বিষয়টি নিশ্চিত করে জানান , আজ শুক্রবার রাত ৭ টা ৫০ মিনিটের সময় পল্লবী থানার ২৬/২ বাইগার টেক, বালুঘাট এলাকায় ৮ম তলা ভবনের ৭ম তলায় লিফটে একজন লোক আটকা পড়েন। জরুরী সেবা  ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি টিম দ্রুত ঘটনা স্থলে পৌছে অত্যাধুনিক যন্ত্র ব্যবহার করে মাএ ১০ মিনিটের মধ্যে আটকা পড়া  মোঃ সামিদ ওমর রিমন (২৩) নামে একজন ব্যক্তিকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে সক্ষম হয়।
 

তিনি আরও জানান, যান্ত্রিক ক্রুটির কারণে লিফটের সমস্যা হওয়ায় এ ঘটনার সৃষ্টি  হয়েছে। যথাসময়ে লিফট রক্ষণাবেক্ষণ করলে এ ধরনের দূর্ঘটনা রোধ করা সম্ভব।  
আটকা পড়া বিশ্ববিদ্যালয় শিক্ষাথী সামিদ ওমর রিমন  জানান,পল্লবী থানার ২৬/২ বাইগার টেক, বালুঘাট এলাকায় আমার বাসা।  আমি আমার পরিবারের সাথে এ বাসার বসবাস করি। ৮ ম তলা বাড়ির ৭ম তলায় থাকেন আমার সহপাঠী শোভন। সে ও আমার সাথে একই বিশ্ববিদ্যালয়ে পড়ে। আমি থাকি ৫ম তলায়। আজ শুক্রবার সন্ধা ৬ টা ৪০ মিনিটের সময় শোভনের বাসা থেকে বের হয়ে বাসার লিফটে করে ৫ম তলায় নামার সময় হঠাৎ  বিকট শব্দ হয়ে চালু লিফটি আটকে যায়। এসময় আমি লিফটের ভেতরে আটকা পড়ে যাই।
সামিদ ওমর রিমন  জানান, এসময়  আমার হাতে মোবাইল  ছিল। আমি তখন ভেতর থেকে লিফট খুলতে পারছিলাম না। তখন আমি ঘটনাটি  ফোন করে প্রথমে আমার মামাকে জানাই। বাহির থেকে অনেকে লিফট খুলতে চেষ্টা করছিল। পরে আমার মামা বিষয়টি জরুরী সেবা ৯৯৯   ফোন করলে ১০ মিনিটের মধ্যে কুর্মিটোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলামের নেতৃত্বে  একটি ইউনিট আমার বাসায় চলে আসে। তারা এসে অত্যাধুনিক যন্ত্র ব্যবহার করে মাএ ১০ মিনিটের মধ্যে আমাকে আটকা পড়া  লিফটের ভেতর থেকে  অক্ষত অবস্থায় উদ্ধার  করে। এ জন্য  আমি ও আমার পরিবারের সকলে ফায়ার সার্ভিসের  সদস্যদেরকে ধন্যবাদ জানাচ্ছি। 
তিনি আরি জানান, আমার পিতা একটি বেসরকারী চাকরী করেন।  দুই  ভাইয়ের মধ্যে  আমি বড়। আমি প্রাইম এশিয়া বনানী ক্যাম্পাসে টেক্সটাইল্স ইঞ্জিনিয়ারি বিভাগের ১১ তম ব্যাচের ছাএ।