বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

গাজীপুরে স্বল্প বৃষ্টিতে টঙ্গী পূর্ব থানার চারপাশে ভয়াবহ জলাবদ্ধতা..

আপডেটঃ ৫:০৫ অপরাহ্ণ | জুন ২২, ২০২১

শেখ রাজীব হাসান, গাজীপুরঃ গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৫ নং ওয়ার্ড ষ্টেশন রোড এলাকার টঙ্গী পূর্ব থানার মূল ফটক ও ফটকের সামনে ঢাকা-কালীগঞ্জ-সিলেট মহাসড়কে সামান্য বৃষ্টি হলে ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে বিভিন্ন সময় দুর্ঘটনার শিকাড় হচ্ছে চলাচলকারী ছোট,বড় যানবাহন ও পথচারী। পরিকল্পিত ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় রাস্তাঘাট তলিয়ে যাওয়ার ফলে বাসাবাড়ীর মলমূত্র ও নর্দমার ময়লাসহ বিভিন্ন আর্বজনা পানিতে মিশে অসহনীয় অবস্থার রুপ ধারণ করে। এর ফলে সাধারণ মানুষের আইনি সহায়তার গুরুত্বপূর্ণ জায়গা থানা গেইট ও টঙ্গী তথা আশপাশের একাধীক এলাকার একমাত্র সরকারি চিকিৎসালয় শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে আসা সাধারণ মানুষকে ভোগান্তির শিকার হতে হচ্ছে। এছাড়াও চরম ভোগান্তিতে পরতে হয় টঙ্গী পূর্ব থানার চারপাশের সড়কে চলাচলকারী হাজার হাজার যানবাহন ও পথচারী। জলাবদ্ধতায় তলিয়ে যায় পূর্ব থানা মার্কেটের সকল দোকানপট। ময়লা নর্দমার পানি পাড় হয়ে যাওয়া-আসার করায় কারণে প্রতিনিয়ত অসুস্থ হয়ে পড়ছে পূর্ব থানার পুলিশ সদস্যরা ও আইনি সহায়তা গ্রহনের জন্য আসা সাধারণ মানুষ।

গতকাল ২২শে জুন মঙ্গলবার দুপুরে সরজমিনে টঙ্গী পূর্ব থানার সামনে গিয়ে দেখা যায়, স্বল্প বৃষ্টিতেই থানার গেইট ও আসপাশের এলাকায় হাটু সমান পানি জমা হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করেন, পরিকল্পিত ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় বৃষ্টি ছাড়াও প্রতিনিয়ত টঙ্গী পূর্ব থানা গেইটের সামনে নর্দমার পানি জমাট বেধে জলাবদ্ধতার সৃষ্টি হয়। পাশেই তুরাগ নদীর বেশ কয়েকটি খাল রয়েছে। পানি সরানোর জায়গা থাকলেও শুধুমাএ ড্রেনেজ ব্যবস্থা সঠিক নিয়মে না করার কারণে চলাচলকারী যানবাহন, পথচারী, প্রশাসনীক কর্মকর্তা ও জনসাধারণের ভোগান্তিতে পড়তে হচ্ছে। পৌরসভা থেকে শুরু হওয়া এই সমস্যা সিটি কর্পোরেশন হওয়ার পরেও প্রতিকার হচ্ছে না।

এবিষয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৫ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আবুল হাসেম বলেন, টঙ্গী স্টেশন রোড এলাকার ড্রেনের কাজ চলমান রয়েছে। আশা করি খুব দ্রুত কাজ শেষ হয়ে যাবে। কাজ শেষে পুরোপুরি জলাবদ্ধতা নিরসন হবে।