সোমবার ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

মুন্সীগঞ্জ যাচ্ছেন খালেদা, বিকেলে জনসভা

আপডেটঃ ১২:২৮ অপরাহ্ণ | মে ২৮, ২০১৪

মুন্সীগঞ্জ প্রতিনিধি : দেশব্যাপী বিচারবহির্ভূত হত্যা, অপহরণ ও গুমের প্রতিবাদে মুন্সীগঞ্জে জনসভা করবে বিএনপি।

বুধবার বেলা ৩টায় মুন্সীগঞ্জের হাটলক্ষ্মীগঞ্জের লঞ্চঘাট এলাকায় এ জনসভা অনুষ্ঠিত হবে। মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি আবদুল হাইয়ের সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

মুন্সীগঞ্জ জেলা বিএনপি আয়োজিত জনসভাকে সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে স্থানীয় এবং কেন্দ্রীয় বিএনপি ও এর অঙ্গসংগঠন। স্থানীয় বিএনপির নেতা-কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে। মুন্সীগঞ্জ শহর ব্যানার, ফেস্টুনে ভরে গেছে। খালেদা জিয়াকে অভিনন্দন জানাতে বিপুলসংখ্যক তোরণ নির্মাণ করা হয়েছে।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বুধবার দুপুর দেড়টায় খালেদা জিয়া মুন্সীগঞ্জের জনসভার উদ্দেশে গুলশানের বাসভবন থেকে রওনা হবেন।

তিনি বলেন, জনসভা সফল করতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ক্ষমতাসীন দল ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে কোনো প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করা না হলে বুধবারের মুন্সীগঞ্জের জনসভা মাইলফলক হয়ে থাকবে।

জেলা বিএনপির সভাপতি আবদুল হাই রাইজিংবিডিকে জানিয়েছেন, জনসভায় প্রায় ২ লাখ লোকসমাগমের আশা করছেন তারা। সার্বিক প্রস্তুতি শেষ করে এখন বিএনপির চেয়ারপারসনের অপেক্ষা করছে মুন্সীগঞ্জ। তবে বৃষ্টি নিয়ে আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, অনাকাঙ্ক্ষিতভাবে বৃষ্টি হলে অনুষ্ঠান অনেকটাই ম্লান হয়ে যেতে পারে। তবু লোকসমাগমের কমতি হবে না বলেই মনে করেন তিনি।

দলীয় সূত্র জানায়, সম্প্রতি নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনার পর সেখানে জনসভা করতে চেয়েছিল বিএনপি। কিন্তু সরকার সেখানে বিএনপিকে জনসভা করতে দেয়নি। তাই খালেদা জিয়া খুন হওয়া পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে নারায়ণগঞ্জ যান।

পরবর্তী সময়ে বিএনপি নারায়ণগঞ্জের পরিবর্তে ঢাকার ডেমরা, যাত্রাবাড়ী এমনকি মাতুয়াইল কনকর্ড মাঠে জনসভা করতে চাইলেও প্রশাসনের অনুমতি না পেয়ে করতে পারেনি। তাই মুন্সীগঞ্জের জনসভা সফল করা চ্যালেঞ্জ হিসেবে নেওয়া হয়েছে।

বিএনপির দফতর সূত্রে জানা গেছে, বুধবারের জনসভা সফল করতে কেন্দ্রীয় পর্যায় থেকে ঢাকার আশপাশের জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকদের নির্দেশনা দেওয়া হয়েছে।