সোমবার ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

একরাম হত্যা মিনার চৌধুরীর ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ

আপডেটঃ ১২:৫৯ অপরাহ্ণ | মে ২৮, ২০১৪

ফেনী: ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যা মামলার প্রধান আসামি বিএনপির নেতা মাহতাব উদ্দিন চৌধুরীকে (মিনার চৌধুরী) ঢাকা থেকে ফেনী নিয়ে আসা হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে তাকে ফেনীতে নিয়ে আসা হয়।

এদিকে বুধবার ফেনীর বিচারিক আদালতে হাজির করে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানাবে পুলিশ বলে জানা গেছে।

ফেনীর সহকারী পুলিশ সুপার (এএসপি-সার্কেল) মো. সামছুল আলম সরকার  জানান, মিনার চৌধুরীকে রাত সাড়ে তিনটার দিকে ফেনী নিয়ে আসা হয়।

বুধবার তাকে ফেনীর বিচারিক আদালতে হাজির করে একরামুল হক হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১০দিনের রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুরে ঢাকার সেনানিবাস এলাকা থেকে মিনার চৌধুরীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি বিশেষ দল। রাতেই তাকে ফেনীতে আনা হয়। গ্রেপ্তারকৃত মিনার চৌধুরী একরাম হত্যা মামলার এজাহারভূক্ত আসামি।

এ ছাড়া একই অভিযোগে সজীব ও আবদুর রউফ নামে দুইজনকে ফেনীতে থেকে গ্রেপ্তার করা হয়। একরাম হত্যা মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তারকৃতের সংখ্যা ২০ জন।

একরাম হত্যাকাণ্ড বাস্তবায়নে অর্থের যোগানদাতা হিসেবে প্রথমেই আলোচনায় উঠে আসে বিএনপি নেতা মিনার চৌধুরীর নাম। যিনি ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে একরামের প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন। একরাম হত্যার ঘটনায় তাকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, গত ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তার সঙ্গে থাকা সাবেক উপজেলা চেয়ারম্যান, স্থানীয় পত্রিকার সম্পাদক ও গাড়িচালকও অগ্নিদগ্ধ হন।