সোমবার ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

কুষ্টিয়ায় পাবলিক সার্ভিস ডে এবং জাতীয় তথ্য বাতায়নের উদ্বোধন

আপডেটঃ ৫:৩৫ অপরাহ্ণ | জুন ২৫, ২০১৪

তৌফিক তপন, কুষ্টিয়া ২৩জুন

টেকসই উন্নয়ন ও জনকল্যাণে দরকার,উদ্ভাবনী সরকার এ শ্লোগানকে সামনে রেখে কুষ্টিয়ায় পাবলিক সার্ভিস ডে ২০১৪ এবং জাতীয় তথ্য বাতায়ন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন।
কুষ্টিয়া জেলা প্রশাসন এবং একসেস টু ইনফরমেশন (এটুআই), প্রধানমন্ত্রীর কার্যালয়ও এর   আয়োজনে সভাপতিত্ব করেন কুষ্টিয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম রাহাতুল ইসলাম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব-উল ফেরদৌস, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আনারকলি মাহবুব, অতিরিক্ত পুলিশ সুপার আবু বক্তর সিদ্দিক, কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ বদরুদ্দোজা, সহকারী তথ্য অফিসার আমিনুল ইসলাম  প্রমুখ। প্রধান অতিথি কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন তার বক্তব্যে বলেন,‘ বর্তমান সরকার মানুষের দৌড় গোড়ায় সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। সরকারি কর্মকর্তা হিসেবে আমার দায়িত্ব, জনগণ যাতে হয়রানী ছাড়া দ্রুত সময়ে কিভাবে সেবা পাই তার ব্যবস্থা করা। ইতিমধ্যে নাগরিক সনদ বাস্তবায়ন হওয়ায় ব্যবসায়ীরা থেকে শুরু করে সাধারণ মানুষ দ্রুত সেবা পাচ্ছে। আজকের এই ওয়েব পোর্টাল চালুর মধ্য দিয়ে জেলাসহ সারাদেশের মানুষ ইন্টারনেটের মাধ্যমে ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্র থেকে বিভিন্ন সেবা পাবে। এসময় সরকারী ও জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা, সুধীজনসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্্র মিডিয়ার প্রতিনিধিবৃন্দরা উপস্থিত ছিলেন। এরআগে এক বর্নাঢ্য র‌্যলী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।