সোমবার ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

‘খালেদা জিয়ার সঙ্গে কোনো সংলাপ নয়’

আপডেটঃ ৫:০৩ পূর্বাহ্ণ | জুলাই ০৬, ২০১৪

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এখন আর গণতন্ত্রের ক্লাবে নেই। তাই তাঁর সঙ্গে কোনো আলোচনা হবে না।

শনিবার দুপুরে ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে সুধী সমাবেশ ও জাসদের বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, “বেগম খালেদা জিয়া ও কিছু বুদ্ধিজীবী সংলাপের কথা বলছেন, সমঝোতার কথা বলছেন। সমঝোতা আমরাও চাই। অতীতে সমঝোতা করেছি। অতীতে যারা সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা করেছিলো, অতীতে যারা যুদ্ধাপরাধী, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদের সঙ্গে ছিল এখনো তারাই সেটাকেই সমর্থন করছে। আমরা বলবো ওরা রাজনৈতিক শয়তানি ছাড়েনি, ক্ষমা চায়নি, তওবা করেনি, ভুল স্বীকার করেনি। সুতরাং এই জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার পক্ষের রাজনৈতিক শয়তানদের সঙ্গে কোনো মিটমাট হতে পারে না। ওদেরকে দমন করতে হয়, কেউটে সাপের বিষ দাঁত ভেঙে দিতে হয়। যেমন করে পাকিস্তানিদের বিষদাঁত ১৬ ডিসেম্বরে ভেঙে দেয়া হয়েছিলো।”

এই জাসদ নেতা বলেন, “জাসদ কখনো আপস ও লুকোচুরির রাজনীতি করে না। আমরা যা করার চিন্তা করি রাজনৈতিক কারণেই করি। অন্য কোনো স্বার্থ এখানে কাজ করে না। আমাদের সিদ্ধান্তগুলো সব সময় প্রকাশ্যেই জানানো হয়।”

তিনি আরো বলেন, “মহাজোটের ছাতার তলে কিছু দলবাজি ও বাড়াবাড়ি রয়েছে, আমরা জাসদ মনে করি আইনের শাসন কায়েম করতে বাড়াবাড়ি বন্ধ করতে হবে। যারা বাড়াবাড়ি করছে তাদের প্রত্যেককে শেখ হাসিনার সরকার আইনের কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন। জাসদ সামনে থেকে সেই বাড়াবাড়ি বন্ধ করে দেবে।”

ময়মনসিংহ জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন জাসদের স্থায়ী কমিটির সদস্য শিরীন আক্তার এমপি, কেন্দ্রীয় নেত্রী লুৎফা তাহের এমপি, জাসদের সাংগঠনিক সম্পাদক শওকত রায়হান, নারী জোটের সভাপতি আফরোজা হক রিনা, জেলা জাসদের সাধারন সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন প্রমুখ।