সোমবার ২৮শে সেপ্টেম্বর, ২০২০ ইং ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

Ad

নেইমারের ওপর হামলা: কঠোর পদক্ষেপ নিচ্ছে ফিফা

আপডেটঃ ৪:১৪ পূর্বাহ্ণ | জুলাই ০৭, ২০১৪

নেইমারের ওপর হামলা উদ্দেশ্যপ্রণোদিত কিনা তা নিশ্চিত করতে এবার তদন্তে নামছে ফিফা। কলম্বিয়ার ডিফেন্ডার হুয়ান ক্যামিলো জুনিগার সেই ধংসাত্মক ফাউলে মেরুদণ্ডের হাড়ই ভেঙে গেছে নেইমারের। শেষ হয়ে গেছে বিশ্বকাপ-স্বপ্ন।  নেইমারকে আহত করার উদ্দেশ্য নিয়েই ফাউল করা হয়ে থাকলে কঠোর শাস্তি পেতে হবে জুনিগাকে।

বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে যে নেইমারের এখন দলের সাথে রণপরিকল্পনা সাজানোর কথা সেই নেইমার এখন শুধুই দর্শক। ফিফার মুখপাত্র জানালেন নেইমারের আঘাতের ঘটনা নিয়ে ফিফার তৎপরতার কথা, ‘ফিফার শৃঙ্খলা কমিটি ওই ম্যাচের ভিডিও ও বিভিন্ন প্রতিবেদন যাচাই করে দেখছে। জুনিগার শাস্তি হবে কিনা এ ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়া হলে খুব দ্রুতই তা জানানো হবে।’”

ব্রাজিলের ‘দ্য ফেনোমেনন’ রোনালদো বলছেন, নেইমারকে আঘাত করার উদ্দেশ্যেই ওই ফাউল করেছিলেন জুনিগা,‘নেইমারকে আহত করতেই যে ফাউলটি করা হয়েছে তা ভিডিও দেখলেই পরিষ্কার বোঝা যায়। আমি জানিনা ওটা পূর্ব-পরিকল্পিত কোনো ব্যাপার ছিল কিনা, তবে নেইমারের প্রতি তার আচরণ খুবই আক্রমণাত্মক ছিল।’ইতালির বিশ্বকাপজয়ী অধিনায়ক ফ্যাবিও ক্যানাভারোর বক্তব্য প্রায় একই, ‘তার এত ওপরে হাঁটু তোলার পেছনে আঘাত করা ছাড়া অন্য কোনো উদ্দেশ্য থাকতে পারে না। আমি বুঝতে পারছি না ফিফার চোখে এসব ধরা পড়ছে না কেন? “