বৃহস্পতিবার ২৩শে মে, ২০১৯ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

নরেন্দ্র মোদি পাত্তাই দিচ্ছে না পাকিস্তানকে

আপডেটঃ ১:৫২ পূর্বাহ্ণ | মার্চ ০২, ২০১৯

আর্ন্তজাতিক: আলোচনার জন্য পাকিস্তান বারবার প্রস্তাব দিলেও তাতে কোন সাড়া দিচ্ছেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মোদিকে টেলিফোন করেও কথা বলতে ব্যর্থ হন।বৃহস্পতিবার পাকিস্তানের পার্লামেন্টের যৌথ অধিবেশনে ইমরান খান বলেন, ‘আমি বুধবার নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলাম, কিন্তু ব্যর্থ হই। তাঁকে বলতে চেয়েছিলাম আমরা (পাকিস্তান) কোনো ধরনের অস্থিরতা চাই না।

কাশ্মীরের পুলওয়ামাতে হামলাকে কেন্দ্র করে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এই হামলার জবাব দিতে পাকিস্তানের সীমানা ভেদ করে গত মঙ্গলবার বালাকোটে হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী। ভারতের দাবি হামলায় অন্তত ৩০০ জঙ্গি নিহত হয়েছে। তবে ভারতের এমন দাবি প্রত্যাখান করে পাকিস্তান।

নিয়ন্ত্রনরেখা লঙ্ঘনের দায়ে বুধবার ভারতীয় সীমানায় ঢুকে পড়ে পাকিস্তানের যুদ্ধবিমান। এদিনেই ভারতের দুইটি বিমান ভ‚পাতিত করে পাকিস্তান, আটক করে এক ভারতীয় পাইলটকে।

শুক্রবার ভারতীয় পাইলটকে মুক্তি দেয়ার কথা আছে পাকিস্তানের। সেই সঙ্গে আলোচনার প্রস্তাব দিয়েছে পাকিস্তান। তবে ভারতের পক্ষ থেকে এখন পর্যন্ত পাকিস্তানের সঙ্গে আলোচনার বিষয়ে কেউ মুখ খুলেনি।ভারতের পক্ষ থেকে বলা হয়েছে, সন্ত্রাসবাদীর বিরুদ্ধে একাই লড়বে ভারত। তথ্য সূত্র: আল-জাজিরা, এনডিটিভি।