রবিবার ২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

ড্র করে শীর্ষস্থান হারালো লিভারপুল

আপডেটঃ ১১:৫৭ পূর্বাহ্ণ | মার্চ ০৪, ২০১৯

ক্রীড়া ডেস্ক :এভারটনের বিপক্ষে জয় পেলে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখতে পারতো লিভারপুল। কিন্তু কাঙ্খিত সেই জয়টি পায়নি তারা। তাতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও ধরে রাখা সম্ভব হয়নি।

রোববার রাতে এভারটনের সঙ্গে গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে অলরেডরা। তাতে ২৯ ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে নেমে গেছে সালাহ-ফিরমিনোরা। সমান ম্যাচ থেকে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান নিয়েছে ম্যানচেস্টার সিটি।

প্রিমিয়ার লিগের সবশেষ ছয় ম্যাচে লিভারপুলের এটা চতুর্থ ড্র। ৩০ জানুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত তারা ৮ পয়েন্ট হারিয়েছে ড্র করে। এমনটি না করলে ভালো ব্যবধানেই তারা পয়েন্ট টেবিলের শীর্ষে থাকতে পারতো।

তবে পয়েন্ট টেবিলে পিছিয়ে পড়লেও হতাশ নন লিভারপুলের ফুল ব্যাক অ্যান্ডি রবার্টসন। তিনি মনে করছেন এখন তারা শিরোপার জন্য লড়তে পারবে নিশ্চিন্ত হয়ে। এখন যত চাপ তা থাকবে ম্যানসিটির উপর, ‘এখন আমরা শিরোপা তাড়া করব। সেক্ষেত্রে সব চাপ পড়বে শীর্ষে থাকা সিটির উপর। মৌসুমের শেষ পর্যন্ত প্রতিটি ম্যাচের শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত প্রতিটি বলের জন্য লড়াই করব।’

এভারটনের বিপক্ষে অবশ্য ভালো কিছু সুযোগ পেয়েছিল লিভারপুল। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি। প্রথমার্ধেই মোহাম্মদ সালাহ দুই-দুইবার গোল করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু এভারটনের গোলরক্ষকের দারুণ দক্ষতায় জাল কাঁপাতে ব্যর্থ হন তিনি। তার ব্যর্থতার দিনে জয় পেতে ব্যর্থ হয় লিভারপুলও।