বৃহস্পতিবার ২৩শে মে, ২০১৯ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

সিঙ্গাপুরে চিকিৎসা শুরু ওবায়দুল কাদেরের

আপডেটঃ ১২:২৭ অপরাহ্ণ | মার্চ ০৫, ২০১৯

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসা সিঙ্গাপুরে শুরু হয়েছে। হৃদরোগে আক্রান্ত গুরুতর অসুস্থ সেতুমন্ত্রীকে সোমবার এয়ার অ্যাম্বুলেন্সে করে সেখানে নেওয়া হয়।সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. ফিলিপ কনের তত্ত্বাবধানে তার চিকিৎসা শুরু হয়।সোমবার বিকেল সোয়া ৪টার দিকে ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে। রাত সোয়া ৮টায় অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরে পৌঁছায়।সোমবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। হাসপাতালে ওবায়দুল কাদেরকে দেখে এসে তার চেতনা ফিরে এসেছে বলেও জানান আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা।

এ অবস্থায় তার শারীরিক অবস্থার আরও পরীক্ষা-নিরীক্ষা ও করণীয় ঠিক করতে দুপুরেই ভারত থেকে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী প্রসাদ শেঠিকে ঢাকায় উড়িয়ে আনা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে আসা ডা. দেবী শেঠির পরামর্শ অনুযায়ী উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

ওবায়দুল কাদেরের সঙ্গে তার স্ত্রী ইশরাতুন নেসা কাদের এবং বিএসএমএমইউর অধ্যাপক ডা. আবু নাসের রিজভী সিঙ্গাপুরে গেছেন। এ ছাড়া ঢাকা থেকে সিঙ্গাপুরের পথে কাদেরকে দেখভাল করার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ছিলেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের দু’জন চিকিৎসক, একজন নার্স ও একজন টেকনিশিয়ান। রোববার সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সের সঙ্গেই ঢাকায় এসেছিলেন তারা।