রবিবার ২৬শে মে, ২০১৯ ইং ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

গাজীপুরে নানা কর্মসূচিতে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

আপডেটঃ ২:৪৯ পূর্বাহ্ণ | মার্চ ০৮, ২০১৯

গাজীপুর প্রতিবেদক: গাজীপুরে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ৪৮ বছর পূর্তি উদযাপন করা হয়েছে।কর্মসূচির মধ্যে বৃহস্পতিবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। পরে মুক্তিযোদ্ধাদের সঙ্গে নিয়ে মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি ।

জেলা প্রশাসকের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে ভাওয়াল সম্মেলন কক্ষে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় বঙ্গবন্ধু ও দেশের জন্য প্রাণোৎসর্গকারী শহীদদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

এছাড়াও নাট মন্দিরে শিশু কিশোরদের আঁকা ছবি নিয়ে চিত্র প্রদর্শনী করা হয়। এসব কর্মসূচিতে গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সঞ্জীব কুমার দেবনাথ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু নাসার উদ্দিন উপস্থিত ছিলেন। এসব কর্মসূচিতে মুক্তিযোদ্ধা ও প্রশাাসনেরকর্মকর্তারা যোগদান করেন।