সোমবার ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সর্বশেষঃ

এ কেমন মানের-চৌগাছা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

আপডেটঃ ৩:৩৭ পূর্বাহ্ণ | এপ্রিল ১৫, ২০১৯

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অতীতকে হারায়নি। হারায়নি চৌগাছা উপজেলাবাসীর মান-সম্মান। অতীতই বলে দেয় উপজেলা কমপ্লেক্সের ইতিহাস। ডা. এমাদাদুল সাহেবের সময়েও এই স্বাস্থ্য কমপ্লেক্স কয়েকবার সেরা হবার গৌরব অর্জন করে।

আজও যেনো তার ব্যতিক্রম হয়নি।  উপজেলা পর্যায়ে আবারও দেশ সেরা হয়েছে চৌগাছা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সারাদেশের ছয় ক্যাটাগরিতে মোট সাতাশটি প্রতিষ্ঠান এই সেরা হবার গৌরব অর্জন করে পুরস্কার পেয়েছে। সূত্র জানায়, এরমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ক্যাটাগরিতে মোট পাঁচটি প্রতিষ্ঠান সেরা হয়। তন্মধ্যে প্রথম দুইটি স্বাস্থ্য কমপ্লেক্স যশোর জেলাতে অবস্থিত।এক্ষেত্রে উপজেলা পর্যায়ে  প্রথম হয়েছে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  এবং দ্বিতীয় হয়েছে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

যশোরের সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায় সাংবাদিকদের কে  এই বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, সারাদেশে মোট পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেরার তালিকায় রয়েছে। এরমধ্যে যশোরের রয়েছে দুইটি। প্রথম হয়েছে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও দ্বিতীয় স্থানের তালিকায় স্থান পেয়েছে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

আরেকটি সূত্র হতে জানা যায়, হাসপাতালের ব্যবস্থাপনা, রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করা, রোগীদের সন্তুষ্টি ও আস্থা অর্জন, চিকিৎসক, সেবিকা, কর্মকর্তা, ও কর্মচারীদের সঠিকভাবে দায়িত্ব পালন, হাসপাতালের অবকাঠামো উন্নয়ন, পরিস্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত, সৌন্দর্য বৃদ্ধিসহ স্বাস্থ্যসেবার সার্বিক দিকে বিশেষ অবদান রাখার জন্য সেরা হবার এ পুরস্কার দেওয়া হয়।উল্লেখ্য,  চৌগাছা পঞ্চাশ শয্যা হাসপাতালটি এর আগেও কয়েকবার এই গৌরব অর্জন করে।