সোমবার ২৭শে মে, ২০১৯ ইং ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Ad

সিনিয়র সাংবাদিক সাহিদ সিরাজী আর নেই

আপডেটঃ ২:৫০ পূর্বাহ্ণ | এপ্রিল ১৬, ২০১৯

নিজস্ব প্রতিবেদক:সিনিয়র সাংবাদিক ও জাতীয় সাংবাদিক সোসাইটির স্থায়ী পরিষদের সদস্য সাহিদ সিরাজী ১৩ এপ্রিল শনিবার বিকেল ৫:০০ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অচেতন অবস্থায় ইহলোক ত্যাগ করেন। ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন ) মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।সিনিয়র সাংবাদিক সাহিদ সিরাজী সংবাদ সংস্থা এপিপি বাংলার চেয়ারম্যান, ভারতের দিল্লি টাইমস, দৈনিক সংবাদ (ত্রিপুরা, ভারত) ও নিউজ ভ্যানগার্ড এর বাংলাদেশ প্রতিনিধি, এপিপি বাংলার প্রধান সম্পাদক, বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশর এর সহ-সভাপতি ও ঢাকা মানবাধিকার কমিশনের মহা-সচিব এছাড়াও সাহিদ সিরাজী জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।


মরহুমের পারিবারিক সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, কে বা কারা তাঁকে কৌশলে বিষ মিশ্রিত ডাবের পানি পান করিয়ে অচেতন করে তাঁর সর্বস্ব নিয়ে পালিয়ে যায়। রাজধানীর গুলিস্তানের কাছাকাছি অচেতন অবস্থায় গত ১০.৪.২০১৯ তারিখে পড়ে থাকতে দেখে জনৈক পথচারী পুলিশের ৯৯৯ ফোনে বিষয়টি জানালে ঐ পথচারী ও পুলিশ তাঁকে ঢাকা মেডিকাল কলেজ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় গত ১৩ এপ্রিল অনুমানিক বিকেল ৫:০০ টায় তিনি না ফেরার দেশে চলে যান।

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশর একটি অনুষ্ঠানে অন্যান্যর সাথে সাংবাদিক সাহিদ সিরাজী ও ডেইলি গাজীপুরের সম্পাদক – প্রকাশক নাসির উদ্দীন বুলবুল

গত ১৪ এপ্রিল বাদ জোহর ব্রাক্ষ্মণবাড়ীয়ার বিজয়নগর উপজেলার হরষপুর গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে তার পিতার পাশে চির শায়িত করা হয়। আগামীকাল মঙ্গলবার বাদ জোহর তাঁর গ্রামের বাড়ীতে কুলখানি অনুষ্ঠিত হবে।